1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

কালকিনিতে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৯৭ বার পড়া হয়েছে

খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে।আজ বুধবার সকাল ১১টায় মাদারীপুরের কালকিনি উপজেলা শিকারমঙ্গল ইউনিয়নের ডিলার আকলিমা বেগম ( মেসার্স সিকদার রাইস মিল) বিরুদ্ধে এ অভিযোগ করেন ভুক্তভোগী উপকারভোগীরা।

সরজমিন ও ভুক্তভোগী সূত্রে জানান খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় পহেলা রমজান থেকে এই ডিলারের মাধ্যমে ২৩৫ জনের মাঝে চাল বিতরণ শুরু হয়। ১৫ টাকা করে ৩০ কেজি চালের দাম দিয়ে ২৬ থেকে ২৭ কেজি করে চাল পাচ্ছেন তারা। এছাড়া বস্তার দাম ও ২০ টাকা করে নেয়া হচ্ছে। এতে করে ক্ষোভে ফেটে পরে উক্ত কর্মসূচির আওতার সুবিধাভোগীরা।

ভুক্তভোগী মাহাবুব মাল বলেন ৪৫০ টাকায় ৩০কেজি করে চাল দেয়ার কথা থাকলেও ৪৭০ টাকা নিয়ে প্রতি বস্তায় ২৫ কেজি থেকে ২৬ কেজি করে চাল বিতরন করছে।আরেক ভুক্তভোগী শুকুর হাওলাদার (৬৫) বলেন ৪৭০ দিয়ে ৩০ কেজি চালের পরিবর্তে ২৬ কেজি চাল পেয়েছি।আমি এই অনিয়মের বিচার চাই।ডিলার আকলিমা বেগম, আমার পোলা পানে প্রথমে কিছু বস্তার দাম ২০ টাকা করে নেয় হয়েছে। কিন্ত চাল কম দেয়া হয় নাই। আপনা আইসা দেখে যান চাউলে কম দিছি কি না।কালকিনি উপজেলা খাদ্য পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, প্রতিবস্তায় ৩০ কেজি করে চাল দেয়ার নির্দেশনা আছে।কোন প্রকার কম দেওয়ার সুযোগ নেই। চালানে শুধু চালের টাকায় জমা দেওয়া হয় বস্তা ফ্রী।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাস বলেন, খাদ্য বান্ধব কর্মসূচীর চাল গুদাম থেকে অথবা ডিলার পয়েন্ট থেকে কোন প্রকার কম দেয়ার সুযোগ নেই। যেহেতু অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com