1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক

হমজা
  • প্রকাশের সময় : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ২১৫ বার পড়া হয়েছে

প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক।সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার জালালপুর (সৈদপুর) গ্রামের মৃত মাওলানা আতাউর রহমান সাহেবের ছেলে মোঃ সামছুদ্দিন হামজা এই প্লাস্টিকের নৌকাটি তৈরি করেন।

পার্শবর্তী এলাকা ইনাতগঞ্জ বাজারে তার ব্যাবসা থাকায় তাকে প্রতিদিন বাড়ি থেকে বাজারে যাতায়াত করতে হয় যার দুরুত্ব প্রায় ৪ কিলোমিটার এর মধ্যে প্রয় ৩ কিলোমিটার ২০২৪ এর বন্যার পানিতে প্লাবিত হয়েছে। তাই প্রতিদিন তাকে পানিতে ভিজে যাতায়াত করতে হয়যার কারণে সে নৌকা তৈরির কথা ভাবে কিন্তু সাথে সাথে তার মাথায় আসে তাদের এলাকায় প্রতিবছর পানি আসে না যদি সে কাঠ দিয়ে নৌকা তৈরি করে তাহলে পরবর্তীতে অকেজো হয়ে নষ্ট হয়ে যাবে তাই তার প্রয়োজন প্লাস্টিকের নৌকাতারপর থেকে সে ইন্টারনেটে ঘাটাঘাটি শুরু করে এবং আবিষ্কার করে প্লাস্টিকের নৌকা। সে জানায় এই নৌকা তৈরি করতে তার খুব অল্প টাকা খরচ হয়েছে এতে ব্যাবহার করা হয়েছে ২০০ লিটারি দুটি প্লাস্টিকের ড্রাম ও অল্প কিছু কাঠ যার মূল্য ৫ হাজার টাকার মধ্যে।

সে আরও জানায় এই নৌকা তৈরির ভিডিও সে ফেইসবুক ও ইউটিউবএ আপলোড করেছিল তার পর থেকে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে তার কাছে ফোন ও মেসেজ আসে নৌকা তৈরি করে দেওয়ার জন্য কিন্তু সে তাদেরকে জানিয়ে দেয় এটা ব্যবসার জন্য নয় আমার নিজের জন্য তৈরি করেছি আর আপনাদের সুবিধার্তে নৌকা তৈরির ভিডিও সোসাল মিডিয়ায় দিয়েছি যাতে করে আপনাদের নৌকা তৈরি করেতে সুবিধা হয়সে জানায় বিষেশ করে আমাদের সিলেট বাসির জন্য এধরনের নৌকা প্রয়োজন।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com