1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

মেয়েরা পারে না এমন কিছুই নাই: এ্যারোমা দত্ত

মো আসাদুর রহমান
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৯৫ বার পড়া হয়েছে

আজ কোথায় নেই নারী? প্রধানমন্ত্রী থেকে শুরু করে, দেশের প্রতিটি কর্মক্ষেত্রে নারী আছেন। নারী আজ দশভুজার মত সর্বত্র। আর থাকবে না-ই বা কেনো! মেয়েরা পারেনা এমন কিছুই নাই। এমনটাই  মন্তব্য করেন মুক্তিযোদ্ধা, সংরক্ষিত নারী আসন-১৬ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য এবং বিশিষ্ট নারী অধিকার কর্মী এ্যারোমা দত্ত।

সোমবার (১১ মার্চ) গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) একাডেমিক মিলনায়তনে ‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ প্রতিপাদ্যে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে এ কথা বলেন তিনি।

নারী অধিকারের উপর গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, নারী সন্তানের উপর আমাদের বিনিয়োগ করতে হবে। নারীরা আগামীর কর্ণাধার। তাদের শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে। আমাদের মেয়েদের মনে রাখতে হবে আকাশের উপরে কোনো সীমানা নাই।

অনুষ্ঠানের সভাপতি গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, নারী বিষয়ে এদেশের মানুষের ধারণা বেশ বদ্ধ। এই ধারনা থেকে বেরিয়ে আসতে হবে। দিন শেষে তো আমি আপনিও কন্যার পিতা।

বিশেষ আলোচকের বক্তব্যে দীপ্ত ফাউন্ডেশনের উন্নয়ন বিশ্লেষক জাকিয়া কে. হাসান বলেন,  “বর্তমানে মেয়েরা  মেধার জোরেই এগিয়ে যাচ্ছে। পুরুষতান্ত্রিক সমাজে পরিবর্তন আনতে হলে নারীদের কাজ করতে হবে। সহিংসতা রোধে নারীরা সচেতন হলেও বাল্যবিবাহ হার এখনো কমেনি। নারীর ক্ষমতায়নের ব্যবস্থা করতে হবে।”

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রাস্টি অধ্যাপক আলতাফুন্নেসা, কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষক-শিক্ষার্থীরা।

পরবর্তীতে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। উপস্থিত সকল অতিথি সহ বিশ্ববিদ্যালয়ে সকল শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীরা এ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com