1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বরিশাল নগরীর জলাবদ্ধতা নিরসনে জেল খালে পরিচ্ছন্নতা অভিযান শুরু সেতাবগঞ্জ পৌরশহরে ছয়তলার অনুমোদন নিয়ে নয়তলা ভবন নির্মান, নীরব পৌরসভা কর্তৃপক্ষ সরকারি মাধ্যমিক শিক্ষকদের লাঞ্ছিত করায় কর্মকর্তাদের বিচারের দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন এমপক্স সম্পর্কে সচেতন হতে হবে রাবির শেরে-বাংলা হলে অভিযান চালিয়ে বিভিন্ন অস্ত্র উদ্ধার শান্তিপূর্ণ এলাকায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবে না,মির্জা ফখরুল ইবিতে পাঁচ বিভাগে নতুন সভাপতি নিয়োগ কালকিনিতে ভাসমান অবস্থায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার নওগাঁয় স্বামীর লাঠির আঘাতে গৃহবধূ আইলা মৃত্যুর অভিযোগ পেট্রোবাংলার চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

যমুনা সারকারখানা চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

শফিকুল ইসলাম
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

জামালপুরের সরিষাবাড়ি উপজেলায় অবস্থিত দক্ষিন এশিয়ার দ্বিতীয় বৃহত্তম দানাদার ইউরিয়া যমুনা সার কারখানা লিমিটেডে গ্যাস সংযোগের দাবিতে গতকাল বুধবার দুপুরে কারখানার ভিতরে ও সামনের সড়কে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।সরিষাবাড়ী উপজেলা শ্রমিকদল ও যমুনা সারকারখানা আঞ্চলিক শাখার উদ্যোগে ঘন্টা ব্যাপী এ কর্মসূচি পালিত হয়।কর্মসুচীকে সর্মথন জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনিিপ সরিষাবাড়ী উপজেলা শাখার অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যেগে তারাকান্দি যমুনা সারকারখানা এলাকায় সরিষাবাড়ি-তারাকান্দি- ভুয়াপুর প্রধান সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন সমাবেশ শেষে প্রধান সড়কে একটি বিক্ষোভ মিছিল বের করে।

বিক্ষোভ মিছিলে যমুনা সারকারখানার উৎপাদনের সাথে জড়িত বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারী, সার ব্যাবসায়ী ও স্থানীয় বিভিন্ন পেশাজীবী মানুষ অংশ নেন।
এতে বক্তব্য দেন,জামালপুর জেলা বিএনপি’র সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামিম,উপজেলা শ্র্রমিক দলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম তালুকদার, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি চান মিয়া চানু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ ফকির,উপজেলা কৃষকদলের আহবায়ক আব্দুল মজিদ,জাতীয়তাবাদী শ্রমিক দল সরিষাবাড়ী উপজেলা শাখার (ভারপ্রাপ্ত )সভাপতি মনিরুজ্জামান আদম,সহ সভাপতি খোরশেদ আলম, সহ-সভাপতি শফিকুল ইসলাম, জাতীয়তাবাদী শ্রমিক দল যমুনা সার কারখানা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক আবুল হোসেন, বাংলাদেশ জামাতে ইসলামীর শ্রমিক কল্যাণ ফেডারেশন সরিষাবাডী উপজেলা শাখার সাধারণ সম্পাদক আকন্দ মোঃ সেকান্দর আলী, উপজেলা বিএনপি’র সদস্য রাশেদুল ইসলাম লিটন,জাতীয় পার্টির শ্রমিক নেতা মহিউদ্দিন বক্তব্য রাখেন।

এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থক ও জেএফসিএল শ্রমিক কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তারা বলেন, বিগত আওয়ামী লীগের নেতারা লুটপাট করে কারখানা ধ্বংস করে দিয়েছে। এখন যমুনা সার কারখানা ও আগামী বোর মৌসুমে কৃষকের সার সংকট থেকে বাঁচাতে এ সারকারখানায় গ্যাস সরবরাহ জরুরি হয়ে পড়েছে। চলতি বছরের গত ১৫ জানুয়ারি গ্যাস সংকটের অজুহাতে ইউরিয়া সার উৎপাদন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। দীর্ঘ প্রায় আট মাস কারখানায় সার উৎপাদন বন্ধ থাকায় মুল্যবান যন্ত্র ও যন্ত্রাংশ বিনষ্ট হয়ে পড়ার আশষ্কা দেখা দিয়েছে। অনতিবিলম্বে যমুনায় গ্যাস সংযোগ প্রদান না করলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ার দেন বক্তারা।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com