1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

সিরাজগঞ্জ -২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরী ও তার স্বামী লাবু গ্রেফতার

মোঃ জুয়েল রানা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৩৩০২ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী ও তার স্বামী সিরাজগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. লাবু তালুকদারকে গ্রেফতার করেছে র‌্যাব।সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার শহরতলীর সোনাপুর এলাকা থেকে মো. দেলোয়ার হোসেন বাচ্চুর বাসা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-৯। দীর্ঘদিন ধরে তারা ওই বাসায় আত্মগোপনে ছিলেন। দুপুরে সিলেট র‌্যাব-৯-এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানান।

মশিহুর রহমান সোহেল বলেন, ‘সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী ও তার স্বামী মৌলভীবাজারের আত্মগোপনে আছেন এমন খবরে অভিযান চালায় র‍্যাব-৯-এর একটি বিশেষ দল। এ সময় শহরের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যাকাণ্ডের ঘটনায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

শিক্ষকতা ছেড়ে রাজনীতিতে আসা জান্নাত আরা হেনরী আওয়ামী লীগে একটি আলোচিত নাম। তিনি গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হয়ে জয়ী হন। ২০০৮ সালে সিরাজগঞ্জের সবুজ কানন উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষিকা থেকে সরাসরি সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন পেয়ে আলোড়ন সৃষ্টি করেন। কিন্তু সেবার বিএনপির রুমানা মাহমুদের কাছে পরাজিত হন তিনি।
মৌলভীবাজার শহরতলীর সোনাপুর এলাকা থেকে মো. দেলোয়ার হোসেন বাচ্চুর বাসা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-৯

২০০৯ সালে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নিযুক্ত হন হেনরী। তখন ব্যাংকের ঋণ কেলেঙ্কারিসহ নানা ঘটনায় আলোচনায় আসে তার নাম। এর মধ্যে আলোচিত ছিল হল-মার্ক কেলেঙ্কারি।২০০৮ সালের শিক্ষক জান্নাত আরা হেনরী পরে ঠিকাদারি শুরু করেন। তার প্রতিষ্ঠানের নাম মেসার্স লাম এন্টারপ্রাইজ। ২০০৮ সালের নির্বাচনে দেওয়া হলফনামা অনুসারে, শিক্ষকতা পেশায় মাসে ১০ হাজার টাকা বেতনে বছরে আয় ছিল ১ লাখ ২০ হাজার টাকা। কৃষি খাত থেকে আয় বছরে দুই হাজার টাকা। অর্থাৎ তার বছরে আয় ছিল ১ লাখ ২২ হাজার টাকা। গত নির্বাচনে প্রার্থী হতে দেওয়া হলফনামা অনুসারে, হেনরীর বছরে আয় বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৮ কোটি ১৪ লাখ টাকা।

হলফনামায় জান্নাত আরা দেখিয়েছেন, নিজের ও তার স্বামীর স্থাবর ও অস্থাবর সম্পদের মূল্য প্রায় ৬৬ কোটি টাকা। ২০০৮ সালে দুজনের সম্পদ ছিল সাড়ে ১৩ লাখ টাকার কম। ২০১৪ সালে হেনরী দলীয় মনোনয়ন হারান। এই আসনে প্রথমবার মনোনয়ন পেয়ে পেশায় চিকিৎসক হাবিবে মিল্লাত সংসদ সদস্য হন। তিনি সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের জামাতা। ২০১৮ সালেও হাবিবে মিল্লাতে আস্থা রাখে আওয়ামী লীগ এবং জয়ী হন তিনি। ৭ জানুয়ারি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন তালিকা থেকে হাবিবে মিল্লাত বাদ পড়েন। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন জান্নাত আরা হেনরী ও তার স্বামী মোঃ লাবু তালুকদার।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com