1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
জমকালো আয়োজনে এনআরবি ব্যাংক পিএলসি শ্রীমঙ্গল উপশাখার উদ্বোধন কালিয়াকৈরে ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশী- জামালপুরের পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম ঠাকুরগাঁওয়ে ভুয়া এতিম শিশু দেখিয়ে কোটি টাকা লুটপাটের অভিযোগ কোথায় পালিয়েছেন বরিশালের ‘গড’ফাদার’? পবিপ্রবি’র নতুন ভিসি’র যোগদান, সকলের সহযোগিতা কামনা দুমকীতে শিক্ষার্থীদের নিয়ে ছাত্রশিবিরের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা রাজশাহী কারাগারে বন্দীদের হাতে মারধরের শিকার সাবেক এমপি এনামুল মহাখালীতে ভিক্ষুককে মারধরে হ*ত্যা, বিচারের দাবিতে ফেসবুকে ঝড় সিরাজগঞ্জের রায়গঞ্জে বিতর্কিত বিএনপি’র নেতা-কর্মীদের বহিষ্কারের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ

রাবিতে মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার শুরু আজ

ফজলে রাব্বী পরশ 
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার শুরু হয়েছে।
বৃহস্পতিবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সকাল সাড়ে ৯টা বিকেল ৫টা পর্যন্ত এ সাক্ষাৎকার চলছে।
আগামী ২৫ মে পযর্ন্ত এ ভর্তি কার্যক্রম চলবে।
ভর্তি বিজ্ঞপ্তি জানানো হয়, সাক্ষাৎকারে প্রথম দিন ২৩ মে ক্রমিক নং ১-৬৬০, দ্বিতীয় দিন ২৪ মে ক্রমিক নং ৬৬১-১৩২০ এবং ২৫ মে ১৩২১-১৯৬২ রোল পর্যন্ত সাক্ষাৎকার নেওয়া হবে।
সাক্ষাৎকারের সময় প্রয়োজনীয় যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে:
(ক) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ও পছন্দক্রমপূরণকারী ভর্তিচ্ছু বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে মূল রেজিস্ট্রেশন কার্ড ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং বীর মুক্তিযোদ্ধা পরিচিতির প্রমাণক হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত ডিজিটাল সার্টিফিকেট/এমআইএস কপি (ওয়েবসাইট http://mis.molwa.gov.bd/freedom-fighter-list
 থেকে) মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত (ওয়েবসাইটhttp://mis.molwa.gov.bd/combined-list থেকে) বীরমুক্তিযোদ্ধাদের সমন্বিত তালিকার কপি (যে পাতায় মুক্তিযোদ্ধার নাম রয়েছে সেই পাতা) ডাউনলোড করে প্রিন্ট করে আনতে হবে।
(খ) এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ও পছন্দক্রম পূরণকারী ভর্তিচ্ছু নাতি-নাতনিদের ক্ষেত্রে মূল রেজিস্ট্রেশন কার্ড ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনি পরিচিতির প্রমাণক হিসেবে অবশ্যই সংশ্লিষ্ট এলাকার মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা/জেলা প্রশাসকের স্মারক নম্বর সংবলিত সাম্প্রতিক প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে।
স্মারক নম্বর সংবলিত সাম্প্রতিক প্রত্যয়নপত্র ছাড়া কোনো শিক্ষার্থীর সাক্ষাৎকার গ্রহণ করা হবে না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। নাতি/নাতনি প্রমাণের জন্য দাদা/দাদি অথবা নানা/নানি এবং বাবা/মা-এর জাতীয় পরিচয়পত্র নিয়ে আসতে হবে। পরীক্ষার্থীর মায়ের জাতীয় পরিচয়পত্রে স্বামীর নাম উল্লেখ থাকলে মায়ের জন্মনিবন্ধন কার্ডের কপি নিয়ে আসতে হবে। উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/নাতি-নাতনি উভয়ের ক্ষেত্রে উপরে বর্ণিত সকল কাগজপত্রের ১ সেট ফটোকপি সাক্ষাৎকারের সময় জমা দিতে হবে।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/নাতি-নাতনি কোটায় সাক্ষাৎকারের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.ru.ac.bd পাওয়া যাবে। প্রাথমিকভাবে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত কোনো শিক্ষার্থীর নাম একাধিক ইউনিটে থাকলে একবার সাক্ষাৎকারে অংশগ্রহণ করলেই সে সবকটি ইউনিটে উপস্থিত হয়েছে বলে বিবেচিত হবে।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com