1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন ঠাকুরগাঁওয়ে পাউবো কর্মকর্তার কোটি টাকার কাঠ বাণিজ্য, বিপাকে স্থানীয় ব্যবসায়ীরা ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন নওগাঁয় বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে নারী উদ্যোক্তা’র পুকুরে চাষকৃত লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা পলিশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মাদারগঞ্জ আওয়ামীলীগের ১৩ নেতা কর্মী গ্রেফতার বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে দুমকিতে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা নওগাঁয় বিশ্ব শিক্ষক দিবসের প্রতিপাদ্য বিষয় “শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি

মধ্যনগরে বিনামূল্যে চিকিৎসা সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী

সুরঞ্জন তালুকদার
  • প্রকাশের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

সুনামগঞ্জের মধ্যনগরে আজ বৃহস্পতিবার সকাল ০৯ ঘটিকায় মধ্যনগর সেনাবাহিনী ক্যাম্প আয়োজিত মধ্যনগর বিশেশ্বরী পাবলিক স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে সদর ইউনিয়ন ও চামারদানী ইউনিয়নের অসুস্থ এবং অসহায় সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ মেডিক্যাল ক্যাম্পেইন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। মধ্যনগর উপজেলার সেনাবাহিনী ক্যাম্পের দায়িত্বে থাকা বাংলাদেশ সেনাবাহিনীর কমিশন্ড অফিসার এবং মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ ক্যাপ্টেন মোহাম্মদ মাজহারুল ইসলাম ও ধর্মপাশা উপজেলা হাসপাতাল থেকে আসা ডাক্তার মোঃ মৌসুমী আক্তার , ডাক্তার নাসরিন সাঈদ, ডাক্তার আফজালুল আলম মেডিকেল ক্যাম্পেইনের কার্যক্রম শুরু করেন।

এসময় সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন ওয়াঃঅফিসার-সাজ্জাদ , সার্জেন্ট জোনাব সহ সেনাসদস্য বৃন্দ।প্রায় তিন লক্ষাধিক জনবসতি পুর্ণ অবহেলিত বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল এই মধ্যনগর উপজেলা। স্বাধীনতা সংগ্রাম পরবর্তী হাওর বেষ্টিত এই অঞ্চলে আদৌ পর্যন্ত প্রতিষ্ঠিত হয়নি কোন চিকিৎসা লয়। প্রায় ৩০ কিলোমিটার দূরে ধর্মপাশা উপজেলা হাসপাতাল ও অপরদিকে ১৪ কিলোমিটার দূরে কলমাকান্দা উপজেলা হাসপাতাল অবস্থিত। এই অঞ্চলে রাস্তাঘাটের বেহাল দশা হওয়ায় উপরোক্ত দুইটি উপজেলা হাসপাতালে মধ্যনগর উপজেলার জনসাধারণ চিকিৎসার জন্য যুগ যুগ ধরে প্রচন্ড কষ্ট করে চিকিৎসা করে আসছে। যদিও মধ্যনগর উপজেলা ২০২১ সালে স্থাপিত হয়েছে তথাপিও পূর্ব থেকেই এই এলাকার জনমানুষ যেন বাংলাদেশের আধুনিকায়নে এবং উন্নয়নে এক অভিশাপ স্বরুপ। চিকিৎসা, যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা সমস্ত কিছু থেকেই যুগ যুগ ধরে এই এলাকার জনগণ বঞ্চিত, অবহেলিত, নির্যাতিত, নিপীড়িত, শোষিত ও শাসিত।

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম শুরু হওয়ার সাথে সাথে সাধারণ জনগণের ভিড় বাড়তে থাকে। ডাক্তার ক্যাপ্টেন মোঃ মাজহারুল ইসলাম বলেন মধ্যনগর বাংলাদেশের একটি প্রত্যন্ত অঞ্চল। বর্তমান পরিস্থিতিতে নিরাপত্তার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম আমরা শুরু করেছি। বাংলাদেশ সেনাবাহিনী সবসময় জনগণের কল্যাণে কাজ করে চলেছে । আমরা আমাদের মজুদকৃত যতটুকু ঔষধ আছে তার মাধ্যমে আমরা সাধ্যমত চেষ্টা করছি উপস্থিত অসুস্থ সকলকে চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য। পাশাপাশি আমরা বিভিন্ন জটিল চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে সাক্ষাৎ করার জন্য পরামর্শ ও প্রদান করছি। আজকে আমরা পাঁচ শতাধিকের উপরে রোগী দেখেছি এবং তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরণ করেছি। মেডিকেল ক্যাম্পেইনে আসা রোগীদের সাথে আলাপ কালে মোহাম্মদ জব্বার মিয়া বলেন আমার বয়স ৭২ বছর। জীবনের প্রথম্ , আমাদের মধ্যনগরে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক এমন সুন্দর চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সত্যিই প্রশংসনীয়। আমরা মধ্যনগরবাসী বাংলাদেশ সেনাবাহিনীর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com