1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বের যেখানেই দুর্যোগ সেখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা রাবিতে কোটা অপপ্রচারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সন্তানদের অবস্থান কর্মসূচি ঝিনাইদহে ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল মুন্সীগঞ্জে শিশুকে আখ চুরির অপবাদ দিয়ে গাছের সাথে বেঁধে ঝুলিয়ে নির্যাতন মাদারীপুরে ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণে আহত-৩ সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা কাজিপুরে মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদা দিতে অস্বীকার করায় চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার হুমকী সড়ক দূর্ঘটনায় আবারো ঝরে গেল আলফাডাঙ্গার দু’টি তাজা প্রান সাপের কামড়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন এক নারীর মৃত্যু

কক্সবাজার এর টেকনাফে অবৈধ ভাবে রাস্তার গাছ কেটে ফেলায় চরম উত্তেজনা বিরাজ করছে

সাদ্দাম হোসেন সাজ্জাদ
  • প্রকাশের সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

কক্সবাজার জেলার টেকনাফের হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভীবাজার বিভিন্ন স্থানে অবৈধভাবে রাস্তার গাছ কেটে সাবার করা হচ্ছে। রাস্তার গাছ অবৈধভাবে কাটার নেপথ্য স্বঘোষিত নায়ক সাবেক মেম্বার পুত্র ফোরকান মাহমুদ ও হ্নীলার স মিল মালিক আবু তাহের পশু ”।

প্রকাশ্যে এই গাছ কাটা হলেও প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না কেউ। পশু সুলভ মনোভাবের কারণে রাস্তার শুভা রক্ষাকারী ও পরিবেশের ভারসাম্য রক্ষাকারী গাছ পেশির প্রতাপে দিন দুপুরে কেটে ফেলায় স্থানীয় জনগণ ক্ষোভ প্রকাশ করেন।
গাছকাটার কাজে নিয়োজিত ব্যক্তিরা বলছেন, ফোরকান মাহমুদ ও তাহের পশুর নির্দেশে গাছ কাটতেছেন।কে এই ফোরকান মাহমুদ তা জানতে চাইলে তারা জানান,হ্নীলা ইউনিয়নের সাবেক মেম্বার ফরিদুল আলমের পুত্র। তার হুকুমে গাছ কাটা হচ্ছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর সঙ্গে যোগাগোগ করা হলে তিনি গাছ কাটার বিষয়ে সত্যতা স্বীকার করেন। বলেন, যথাযত কতৃপক্ষের অনুমতি ছাড়া গাছ কাটা সম্পূর্ণ বেআইনি। তিনি গাছ কেটে ফেলায় দুঃখ প্রকাশ করেন।এ বিষয়ে স্থানীয় জনসাধারণ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি পেশ করার প্রস্তুতি গ্রহণ করছে।স্থানীয় মেম্বারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটা সম্পর্কে কিছুই জানেন না বলে জানান এবং গাছ কর্তনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করেন। উল্লেখ্য বন বিভাগের দায়িত্বপালনকারী কর্মকর্তাগণ নিরব তাদের অবহিত করার পরও কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

এদিকে এলাকার মানুষের অভিযোগ দাঁড়িয়ে থাকা গাছগুলো কেটে সাবার করা হচ্ছে। গাছ গুলো এলাকার সৌন্দর্য্যের প্রতিক ছিল। স্থানীয় জনসাধারণের গাছ কাটার মাধ্যমে আবেগে আঘাত সৃষ্টি করা হয়েছে।এ ঘটনায় এলাকাবাসী নিরপেক্ষ তদন্তের মাধ্যমে গাছ চোরদের বিচার দাবি করেছেন।

একইভাবে রাস্তার গাছ কাটার অভিযাগে এলাকাবাসী বন ও পরিবেশ অধিদপ্তরে অভিযোগ, ইনএনও মহোদয় ও টেকনাফ থানায় অভিযোগ করার প্রাথমিক প্রস্তুতি গ্রহণ করেছে।গাছ রক্ষা ও কর্তনকারী দের শাস্তি নিশ্চিতে আগামীকাল জুমার নামাজের পর মানববন্ধন করার ঘোষণা দিয়েছেন এলাকাবাসী।

 

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com