1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ২৯ জুন ২০২৪, ১০:১২ অপরাহ্ন

গোপালগঞ্জে বিডি০৩০৯ এ জাল সনদে দীর্ঘদিন লিটন কুমার করেন প্রকল্প ম্যানেজারের চাকরি

জনশিপন বাড়ৈ
  • প্রকাশের সময় : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ১৫১ বার পড়া হয়েছে

গোপালগঞ্জে জাল সনদ জমা দিয়ে বিডি০৩১৯তে লিটন কুমার বিশ্বাস, নামের একজন চাকুরি করার অভিযোগ পাওয়া গেছে! তথ্য অনুসন্ধানে জানা গেছে, আনুঃ ১৫ বছর ধরে ভূয়া (এইচ এসসি, ও বিএ/বিএসএস ) সনদে বিডি ০৩০৫ ও ০৩০৯ প্রকল্পে চাকুরি করছেন তিনি।

ওই প্রকল্পে ম্যানেজার পদে দীর্ঘদিন প্রতারণার মাধ্যমে চাকরি করে রিতিমত প্রকল্পের সাথে প্রতারণা করেছেন সুচতুর লিটন কুমার। প্রতারক লিটন খুলনা জেলার দাকোপ উপজেলার বাজুয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সেনেরমাঠ গ্রামের মুকুল কুমার বিশ্বাসের ছেলে।

তথ্য অনুসন্ধানে আরো জানা গেছে, তিনি জাল সনদ দিয়ে বিভিন্ন খ্রীস্টিয়ান প্রতিষ্ঠানে চাকুরি করে আসছিলেন। লিটন কুমার বিশ্বাসের প্রথম কর্ম জীবন শুরু করেন World Mission of Bangladesh(১অক্টোবর২০০৩) সেখানে দুর্নীতির কারনে তার চাকুরি চলে যায়। এর পর তিনি Shepared at Evenjelisiam(১ অক্টোবর ২০০৫) চাকুরি করেন,সেথানেও তিনি বেশি দিন টিকে থাকতে পারেনি শুধু দূর্নীতির কারনে। এর পর তিনি “Love Your Neighbor” একটি খ্রীস্টিয়ান প্রতিষ্ঠানে তিনি কৌশল করে চাকুরিতে যোগদান করে। সেখানেও দুর্নীতিতে ধরা পড়ে এবং সাথে সাথে তার চাকুরি চলে যায়।

অবশেষে, প্রতারক লিটন ,১৪ অক্টোবর ২০১৬ সালে দক্ষিণ ডিএস এর হাত-পা ধরে ”মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প,বাজুয়া,বিডি ০৩০৫” এ প্রজেক্ট ম্যানেজার হিসাবে চাকুরিতে যোগদান করে সেথানে তিনি ২০১৬ থেকে ২০২২ সাল পযন্ত প্রায় ৭ বছর একটানা কাজ করেন এবং শিশুদের টাকা আত্মসাৎ করে সেই আত্মসাৎকৃত টাকা দিয়ে তার গ্রামে বহুতল ভবন পাকা বাড়ী তেরী করে। সূত্রে আরো জানা গেছে, তার দুর্নীতির কারনে প্রকল্প কর্তৃপক্ষ লিটন কুমার বিশ্বাসকে গোপালগঞ্জে বদলি করেন। জানা গেছে, গত ৩ফেব্রুয়ারী,২০২৩ সালো “মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প,”কুয়াডাঙ্গা বিডি ০৩০৯,গোপালগঞ্জ তিনি কাজ শুরু করেন। কিন্তু এপযন্ত ওই প্রতারক জাল সনদধারী লিটন “মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প,”কুয়াডাঙ্গা বিডি ০৩০৯,গোপালগঞ্জে এ প্রজেক্ট ম্যানেজার হিসাবে এখনো কর্মরত আছেন। লিটন কুমার বিশ্বাস ২০০০ সালে এইচ এস সি পরীক্ষা দেয় Roll no 329428 Registration No 272901|199596.MarksSheet অনুযায়ী,

Bangla(101)=091,English(107)=078,Economics(109)=093,Civics(111)=076,History(113)=110,Logic(121)=F,RESULT=PASSED.কিন্তু Certificate এ Third Division উল্লেখ করেছে।

Bangladesh Open University থেকে BA/BSS Certificate জাল করে ,যার ID No.07-0-23-492-075 .Chalna Mubarak Memorial College,Dakob,Khulna নাম:S.M.Hafizul Islam।

এবিষয়ে বিডি ৩০৫ প্রকল্পের ওই ম্যানেজার লিটন কুমার বিশ্বাসের মুঠোফোন 01737150676 নং ফোন করে তার বিরুদ্ধে জাল সনদ দিয়ে চাকরির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়টি নিয়ে আপনাদের সাথে পরে কথা বলে সমাধান করবো। আর গতকালও সাংবাদিক আসছিলো আমি তাদের বলে দিয়েছি বিকালে তাদের সাথে দেখা করবো এই বলে তিনি ফোনটি কেটে দেন।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com