1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

দিয়ারা ম্যাপকারিদের বিরুদ্ধে সাধারণ জনগনের অভিযোগ

মেহেদি হাসান
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০৬ বার পড়া হয়েছে
বরাবর
প্রধানমন্ত্রী
এবং ভূমি মন্ত্রী মহোদয় গন ,
যথা বিহিত  সম্মান পূর্বক বিনীত নিবেদন এই যে, হুজুর ভোলা জেলা মনপুরা উপজেলার ১৯৯৪/১৯৯৫ সনের দিয়ারা ম্যাপ তৈরি করিতে কর্মকর্তা গন বন্দোবস্তীয় ম্যাপ এবং এস এ ম্যাপ তাহাদের নিকট থাকা সত্ত্বেও বিএস দাগের সাথে বন্দোবস্তীয় দাগগুলি তাহাদের ৮ নং রেজিস্টার বইতে সঠিক ভাবে না বসাইয়া অন্যের দাগ বসাইয়াছেন এবং একজনের বিএস দাগ অন্য লোককে রেকর্ড দিয়েছেন সামান্য কিছু সংখ্যক লোক কে সাবেকভাবে রেকর্ড দিয়েছেন বেশি সংখ্যক লোকের জমি উলটপালট করিয়াছেন সেই কারণে লেনসার ভেট্রাইবুনাল এবং দেওয়ানি আদালতে হাজার হাজার মোকদ্দমা রুজু হইয়াছে বন্দোবস্তীয় ম্যাপ বিএস ম্যাপের উপর রাখিয়া সাবেক হাল যে দাগ পড়ে সেই দাগের উপর মোকদ্দমা করিয়াছেন।
লেন সার্ভে ট্রাইব্যুনাল  জজ সাহেব   বন্দোবস্তীয় ম্যাপ বিএস মেপের উপর রাখিয়া বিএস দাগ সঠিক হয়েছে কিনা তাহাও বুঝতেছে না। বিদায় মোকদ্দমার রায় দিতেছেন না। তাই মোকদ্দমা খারিজ এবং দেওয়ানী আদালতে পাঠান বন্দোবস্তীয় কৃষক মালিকগণ পথের ভিখারী হইয়া  সপরিবার নিয়া দুর্ভোগে পড়িতেছেন।তাই প্রয়োজন এমতা অবস্থায় এই সমস্যা সমাধান করিতে হইলে প্রয়োজন দিয়ারা সেটেলমেন্ট  কর্ম কর্তাগণ তাহারা যখন সাবেক দাগের হাল দাগ ৮ নং রেজিস্ট্রার বইতে সংযুক্ত সঠিক ভাবে বসান নাই। প্রকৃত দাগ না বসাইয়া অন্য দাগ বশাইয়াছেন।তাহারা এই সমস্যা সমাধান সাবেক হাল ম্যাপ মিল করে সঠিক সমাধান দিতে পারবেন।সাধারণ জনগণ খেটে খাওয়া কৃষকগণ তাদের কষ্টের জমি ফেরত চায়। তারা চাষাবাদ করে দুই বেলা দুই মুঠো মাছ ভাত খেয়ে বাঁচতে চায়। লেখাটি এক নজর দেখলে এবং বন্দোবস্তীয় জমির সমস্যাগুলোর সমাধান করে দিলে আমরা বন্দোবস্তীয় গরিব কৃষকগণ বিশেষ উপকৃত থাকিবো।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com