1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা মধ্যনগরে ৭৬পিস ভারতীয় কম্বল সহ গ্ৰেফতার ১ প্রায় দুই মাস আত্মগোপনে থাকা রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা। তার বিরুদ্ধে গত ৫ আগস্ট ছাত্র জনতার ওপর হামলা ও হত্যা মামলা আছে। রাবিতে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে পবিপ্রবিতে র‌্যালি ও আলোচনা সভা নাটোরের লালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন ঠাকুরগাঁওয়ে পাউবো কর্মকর্তার কোটি টাকার কাঠ বাণিজ্য, বিপাকে স্থানীয় ব্যবসায়ীরা ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন নওগাঁয় বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে নারী উদ্যোক্তা’র পুকুরে চাষকৃত লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

নওগাঁয় বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে নারী উদ্যোক্তা’র পুকুরে চাষকৃত লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

সাইফুল ইসলাম
  • প্রকাশের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ২ বার পড়া হয়েছে

নওগাঁ জেলা সদর উপজেলার কসবা কুয়ানগর গ্রামের ‘হাড়িচৎকার’ নামে একটি পুকুরে বিষাক্ত গ্যাস ট্যাবলেট (বিষ) দিয়ে লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা শনিবার ৫ অক্টোবর সকালে ঐ পুকুরের মাছগুলো মরে ভেসে ওঠে। কসবা কুয়ানগর গ্রামের নারী মাছ চাষি নারী উদ্যোক্তা নাজমিনা বেগমের মালিকানাধীন পুকুরে মাছ নিধনের এ ঘটনাটি ঘটে।

মাছ চাষী নারী উদ্যোক্তা নাজমিনা বেগম বলেন,বাড়ির পাশে কসবা মোড় সংলগ্ন ‘হাঁড়িচৎকার’ নামের পুকুর ব্যাক্তি মালিকানাধীন দুই বিঘার এ পুকুরে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলাম। শনিবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গিয়ে দেখি পুকুরে থাকা রুই, কাতলা ও তেলাপিয়া সহ বিভিন্ন জাতের মাছ মরে ভেসে উঠেছে তা দেখে আমি দিশাহারা হয়ে পড়েছি।

আমি স্বামী হারা বিধবা নারী উদ্যোক্তা ব্যাংক থেকে ঋণ নিয়ে এই পুকুরে মাছ ছেড়েছিলাম। রাতের অন্ধকারে কে বা কাহারা আমার পুকুরে বিষ প্রয়োগ করার কারণে মাছ গুলো মরে যাওয়ায় আমি সর্বশান্ত এবং ঋণের বোঝা মাথায় নিয়ে দিশেহারা হয়ে পড়েছি। মাছ চাষি নারী উদ্যোক্তা নাজমিনা বেগম আরো বলেন, রাতের অন্ধকারে কে বা কারা শত্রুতা করে আমার পুকুরে বিষ প্রয়োগ করেছেন। এতে আমার প্রায় ৮ লক্ষাধিক টাকার মাছ মরে ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নূরে আলম বলেন, এখন পর্যন্ত থানায় লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে।

 

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com