1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা মধ্যনগরে ৭৬পিস ভারতীয় কম্বল সহ গ্ৰেফতার ১ প্রায় দুই মাস আত্মগোপনে থাকা রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা। তার বিরুদ্ধে গত ৫ আগস্ট ছাত্র জনতার ওপর হামলা ও হত্যা মামলা আছে। রাবিতে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে পবিপ্রবিতে র‌্যালি ও আলোচনা সভা নাটোরের লালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন ঠাকুরগাঁওয়ে পাউবো কর্মকর্তার কোটি টাকার কাঠ বাণিজ্য, বিপাকে স্থানীয় ব্যবসায়ীরা ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন নওগাঁয় বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে নারী উদ্যোক্তা’র পুকুরে চাষকৃত লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

ভোটমারী খাদ্যগুদামের পরিদর্শক ফেরদৌস আলম তিন কোটি টাকার সরকারি চাউল নিয়ে উধাও

শাহজাহান সুমন
  • প্রকাশের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ২ বার পড়া হয়েছে

লালমনিরহাট কালীগঞ্জ খাদ্য গুদাম থেকে প্রায় সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল নিয়ে লাপাত্তা লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের পরিদর্শক ফেরদৌস আলম।

শুক্রবার (৫ অক্টোবর) সকালে এ ঘটনা তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার। এদিন দুপুরে ফেরদৌস আলমকে আসামি করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের কর্মকর্তা খাদ্য পরিদর্শক ফেরদৌস আলম বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোর রাতে ২৬টি ট্রলিযোগে গুদাম থেকে চাল সরিয়ে ফেলেন। যার মূল্য সাড়ে তিন কোটি টাকা। পরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে তাৎক্ষণিক গুদামে অভিযান চালান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম।

এ সময় উপজেলার চলবলা ইউনিয়নের সুকানদিঘী এলাকার চালকল মালিক একরামুল হকের গুদাম থেকে ৬০০ বস্তা (৩০ টন) চাল উদ্ধার করা হয়। এ সময় গুদাম মালিক পলাতক থাকায় তাকে ধরতে পারেনি। ঘটনা তদন্তে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক ও জেলা খাদ্য নিয়ন্ত্রককে (ভারপ্রাপ্ত) সদস্যসচিব করে গঠিত তদন্ত কমিটিকে আগামী ৫ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়।

এ ছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার। তদন্ত কমিটিও তদন্ত শুরু করেছে। একই সঙ্গে তছরুপকৃত চাল উদ্ধার ও লাপাত্তা গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় লাপাত্তা গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমকে আসামি করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক।

কালীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক বলেন, বৃহস্পতিবার ২৫/২৬টি ট্রলি গাড়ি দিয়ে গোডাউন থেকে সরকারি চাল বের করে নিয়ে গেছে এমন খবর পেয়ে আমরা গোডাউনে যাই এবং এর সত্যতা পাওয়া যায়। পরে এ ব্যাপারে তার সঙ্গে যোগাযোগ করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, ট্রলিতে করে রাতের আঁধারে গুদাম থেকে চাল সরানো হচ্ছে এমন একটি গোপন খবরে গুদাম পরিদর্শনে যাই। সেখানে গুদাম কর্মকর্তাকে পাওয়া যায়নি। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে গুদাম সিলগালা করা হয়েছে। অভিযান চালিয়ে ৬০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। গুদাম কর্মকর্তার সন্ধান পেতে অভিযান চালাচ্ছে পুলিশ।

এ ব্যাপারে গোডাউন মালিক একরামুল হকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার বলেন, গুদামের ২৫০ মেট্রিক টন চাল তছরুপ করে নিখোঁজ রয়েছেন গুদাম কর্মকর্তা ফেদৌস আলম। আমরা অভিযান চালিয়ে ৬০০ বস্তা অর্থাৎ ৩০ টন চাল উদ্ধার করেছি। বাকিটা উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। ঘটনা তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com