1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বের যেখানেই দুর্যোগ সেখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা রাবিতে কোটা অপপ্রচারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সন্তানদের অবস্থান কর্মসূচি ঝিনাইদহে ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল মুন্সীগঞ্জে শিশুকে আখ চুরির অপবাদ দিয়ে গাছের সাথে বেঁধে ঝুলিয়ে নির্যাতন মাদারীপুরে ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণে আহত-৩ সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা কাজিপুরে মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদা দিতে অস্বীকার করায় চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার হুমকী সড়ক দূর্ঘটনায় আবারো ঝরে গেল আলফাডাঙ্গার দু’টি তাজা প্রান সাপের কামড়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন এক নারীর মৃত্যু

মিঠাপুকুরে পৃথক সভার মাধ্যমে সার-বীজ শিক্ষাবৃত্তি ঋন

মোতাহার হোসেন
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৪৭ বার পড়া হয়েছে

রংপুরের মিঠাপুকুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল বুধবার উপজেলার বেগম রোকেয়া অডিটরিয়ামে গ্রীস্মকালীন মৌসুমে পেয়াজ ও আমন ধান ফসলের আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য ও কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাকির হোসেন সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নিরঞ্জন মহন্ত, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আখতার জেসমিন ও উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ সাইফুল আবেদীন প্রমুখ। কৃষি প্রণোদনার আওতায় উপজেলা ১৭টি ইউনিয়নের ৫ শত কৃষকের মাঝে ১ কেজি করে পেয়াজের বীজ , ডিএফপি ২০ কেজি, এমপি ২০ কেজি ও ২ হাজার ৯ শত ৫০ জন কৃষকের মাঝে আমন ধান বীজ ৫ কেজি, ডিএফপি ১০ কেজি ও এমপি ১০ কেজি করে মোট ৩ হাজার ৪শত ৫০ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়।

এ ছাড়াও উপজেলা সমবায় অফিসের আয়োজনে মির্জাপুর ইউপি’র রতিয়া দুগ্ধ সমবায় সমিতি লিঃ ও ফরিদপুর ইমাদপুর দুগ্ধ সমবায় সমিতি লিঃ এর সদস্যদেরকে গাভী পালনের জন্য ১০০ জনের মাঝে প্রতি জনকে ২ লক্ষ টাকা করে ঋণের চেক প্রদান করা হয়। উপজেলা সমাজসেবা অফিস কার্যালয়ের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দুরারোগ্য ব্যাধি ও বিভিন্ন রোগে আক্রান্ত ৬৫ জন রোগীর মাঝে উন্নত চিকিৎসার জন্য চেক বিতরণ করা হয়। প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ থেকে সমতলের ক্ষুদ্র নৃ-তাত্তিক
জনগোষ্ঠির ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়।মিঠাপুকুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর আয়োজনে গতকাল বুধবার উপজেলা পল্লী উন্নয়ন বিআরডিপি কার্যালয়ের সভাকক্ষে ৪১ তম বার্ষিকী সাধারণ সভা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য ও কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাকির হোসেন সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এমপি জাকির হোসেন সরকারের সহধর্মিনী মহসিনা আখতার পারভীন, উপজেলা ভাইস চেয়ারম্যান নিরঞ্জন মহন্ত, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আখতার জেসমিন ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মমিনুল ইসলাম প্রমুখ।

মিঠাপুকুরে আসছেন কৃষি মন্ত্রী আব্দুস শহীদ। আগামী ২১ জুন উপজেলার পদাগঞ্জ স্কুল মাঠে জি আই পণ্য হাঁড়িভাঙ্গা আম মেলা ও প্রদর্শনী-২০২৪ এর উদ্বোধন করবেন তিনি। এ উপলক্ষে প্রস্ততিমূলক সভা গতকাল বিকালে বেগম রোকেয়া অডিটরিয়াম হলরুমে অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সংসদ সদস্য জননেতা জাকির হোসেন সরকার এমপি, রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, ইউএনও বিকাশ চন্দ্র বর্মন সহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com