1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দাবী বাস্তবায়নে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে সরিষাবাড়ীতে আলোচনা সভা সাঘাটায় শহীদ সাজ্জাদ ও আবু সাঈদ স্মরণে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সংস্কারের অভাবে ধান ক্ষেতের মাটিতে মিশে গেছে রাস্তা \ চলাচলের জন্য বাঁশের সাঁকো নির্মান নেত্রকোণার খালিয়াজুরীতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন বিশ্ব শিক্ষক দিবসে চায় না আর এমপিও শিক্ষক,আর নন এমপিও শিক্ষক ফরিদপুরে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অপপ্রচার প্রতিবাদে মানববন্ধন হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বদলগাছীতে বিক্ষোভ সমাবেশ জমকালো আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো রাবি পাঠক ফোরাম সাঘাটা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি সেলিম আহম্মেদ তুলিপ কে সংবর্ধনা ও পরিচিতি সভা

কুষ্টিয়া মিরপুর উপজেলায় প্রতিহিংসার রাজনীতি বন্ধের আহবান সাধারণ জনগণের

আসাদুল ইসলাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ১৪১ বার পড়া হয়েছে

কুষ্টিয়া মিরপুর উপজেলার নোংরা রাজনীতি থেকে বেরিয়ে আসতেই হবে দাবি সাধারণ জনগণের। দেড় যুগ ধরে কেবল রাজনীতির খেলা দেখছি আমরা। নোংরা রাজনীতির খেলায় কখনো এই নেতাকে আবার কখনো ওই নেতাকে অসম্মান করা হয়েছে। এটা আমরা মিরপুর উপজেলা বাসী কোনোভাবে প্রত্যাশা করি না। কুষ্টিয়া মিরপুর উপজেলা সাবেক উপজেলা বিএনপির সভাপতি মৃত বাবু খান, মৃত ফারুক চৌধুরী, মৃত আজীজ খান, সাবেক উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হক,সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো রহমত আলী রব্বান সহ আরো অনেক নেতাদের অবদান রয়েছে মিরপুরের রাজনীতে। আমরা রাজনীতি করতে গিয়ে তাদের ভুলে যাই।

আসুন আমরা রাজনীতির ঊর্ধ্বে থেকে প্রকৃত দেশপ্রেমীদের ভালোবাসতে শিখি। আমরা দেশের অর্থ পাচারকারী, লুটেরা, খুনি, সম্পদ বিনষ্টকারী ক্ষমতার লোভীদের প্রত্যাখ্যান করি। আপনারা যারাই দলীয় পদ পদবী পাননা কেনো প্রবীন নেতাকে ঊর্ধ্বে তুলতে অন্যকে অসম্মান করেন। এই ধারাবাহিকতা বন্ধ হওয়া দরকার। অশ্রদ্ধার রাজনীতি থেকে আমাদের বেরিয়ে আসতেই হবে।কুষ্টিয়া মিরপুর উপজেলা বিএনপির জন্য সাবেক নেতাদের অবদান অস্বীকার করবার উপায় আছে কি? আমরা বরাবরই দেখছি যখন পদ পদবীর আসায় একে-অপরকে খাটো করার চেষ্টা করা হয়েছে, কখনো শহীদ জিয়াউর রহমানকে খাটো করার চেষ্টা করা হয়েছে। ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে বিগত সরকারের সময় মিরপুরের ত্যাগি নেতা কর্মীদের কতটা হেনস্তা করেছে। নেতা-কর্মীদের জেল-জুলুম, নির্যাতন সহ করে দলের জন্য কোন প্রকার গুরুপিং করার জন্য নয়। আমরা লক্ষ করছি দিন যত যাচ্ছে ততই রাজনৈতিক নিষ্ঠুরতা বাড়ছে। মিরপুর উপজেলা তে বেশ কয়েক দিন যা হয়েছে, তাও কোনোভাবে সমর্থনযোগ্য নয়। অগণতান্ত্রিক সরকারকে হটিয়ে ভালো কিছু প্রত্যাশা করেছিলাম আমরা। যেই লাউ সেই কদুই পেল কুষ্টিয়া মিরপুর উপজেলা বাসী। এদেশে প্রতিহিংসার রাজনীতি বন্ধ হবে কিনা তা আমাদের জানানায়। অপরাজনীতি থেকে আমরা নতুন করে স্বাধীনত লাভ করার পরেও বেরিয়ে আসতে পারিনি।বিগত ১৫-১৬ বছরে কী দেখেছি আমরা।

এ কথা বলতেই হয় বাংলাদেশের কুষ্টিয়া মিরপুর উপজেলার রাজনৈতিক সংস্কৃতি কোনোভাবেই সর্বজনগ্রহণযোগ্য পর্যায়ে নেই। নোংরামি, চরিত্রহনন, পারস্পারিক অশ্রদ্ধা, পরনিন্দা ইত্যাদির চর্চা চলছে। আমাদের রাজনৈতিক সংস্কৃতির অংশ রাজনৈতিক নিজ দলের প্রতিপক্ষকে আদর্শিক ও রাজনৈতিকভাবে মোকাবিলা না করে।একে অন্যকে নিচু করে উপস্থাপনের মাধ্যমে আমাদের রাজনৈতিক সংস্কৃতিও দিন দিন নিচু হচ্ছে। বর্তমান সরকারের এই সময়ও তার ব্যতিক্রম দেখিনি, দেখছিও না। দেশপ্রেমী এসব নেতা যারা দেশ স্বাধীন করার জন্য সর্বোচ্চ ত্যাগ করেছেন তাদের অসম্মান করা একান্ত কাম্য। তাদের কে রাজনীতিকভাবে ছোট করা মোটেও ভালো কাজ নয়। আমাদের সবার মধ্যে প্রকৃত দেশপ্রেম এবং শ্রদ্ধাবোধ থাকতে হবে। বিগত সরকারের সময় জুলুম অত্যাচার নির্যাতন হয়েছে এটা অস্বীকার করবার নয়। সর্বশেষ ছাত্রদের ওপরে যে নির্যাতন হয়েছে, নিষ্ঠুরের মতো গুলি হয়েছে সেটা দেশের মানুষ মন থেকে মেনে নেয়নি। যারা রাজনীতির সঙ্গে জড়িত নন তাদের হৃদয়ও কেঁপেছে বারবার।

নিরপেক্ষতা বজায় রেখে কথা বললে নানা বিতর্ক হতে পারে, তাই বেশি কিছু বলতে চাই না। ভালো সময় কখনোই পার করিনি আমরা। সামনে কী হবে, তাও জানি না। তবে আমাদের কুষ্টিয়া মিরপুর উপজেলার সকল নেতাদের সম্মান আমরা দেব, সেটা যেন করতে পারি আমরা। অন্য কাউকে হেয় করার মধ্য দিয়ে নিজের নিচু রুচিবোধ ও নিচু মন-মানসিকতা প্রকাশ পায় এমন ঘৃণিত রাজনিতী বন্ধ করতে হবে। প্রতিপক্ষও তদ্রূপ উত্তর দেওয়ার সুযোগ পায়। এবং সর্বোপরি এর মধ্য দিয়ে উভয়ই সবার কাছে হাসির পাত্র হয়ে যাচ্ছে।আমাদের কুষ্টিয়া ও মিরপুর উপজেলার অনেক ত্যাগি নেতা ছিলেন, তারা ছিলেন দেশপ্রেমী, সৎ, নিষ্ঠাবান সাহসী মানুষ। তারা ছিলেন আক্ষরিক অর্থেই একজন আদর্শ মানুষ, আদর্শ নেতা।আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। সেই গণতন্ত্র, যা সাধারণ মানুষের কল্যাণ সাধন করে থাকে। যাতে এ দেশের ও মিরপুর উপজেলার দুঃখী মানুষ রক্ষা পায়।জাতির ক্রান্তিকালে আবদুল হক ও রহমত আলী রব্বান নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। তারা সব সংকটে মিরপুর উপজেলা জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন।সব শেষে যারা রাজনীতি করেন তাদের প্রতি আমাদের মিরপুর উপজেলা বাসীর বিনীত অনুরোধ- আসুন আমরা আমাদের মিরপুর উপজেলা নেতাদের প্রতি শ্রদ্ধাশীল হই। অশ্রদ্ধার রাজনীতি থেকে বেরিয়ে আসি। এই কামনা করেছেন কুষ্টিয়া মিরপুর উপজেলার সকল প্রকার সাধারণ জনগণ।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com