1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

ইবি’র ৩৩ কৃতী শিক্ষার্থী পেলেন ডিন’স অ্যাওয়ার্ড

তানভীর হক শাকিল
  • প্রকাশের সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৭৫ বার পড়া হয়েছে

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের সর্বোচ্চ ফলাফল অর্জনকারী মোট ৩৩ শিক্ষার্থী এই অ্যাওয়ার্ড পেয়েছেন। রোববার (১০ মার্চ) ক্যাম্পাসের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এসময় কৃতী শিক্ষার্থীদের মধ্যে পদক, সনদ এবং নগদ অর্থ প্রদান করা হয়।

ডিনস অ্যাওয়ার্ড লিস্ট-২০২৪ এর আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো: সাইফুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মোছা: কামরুন্নাহার, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ব.ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক।

অ্যাওয়ার্ড প্রাপ্তির পর অনুভূতি প্রকাশ করে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আরিফুর রহমান বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো ডিন’স অ্যাওয়ার্ড চালু করা হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানায় সাথে আমার বিভাগের শিক্ষকদের অনেক অনেক ধন্যবাদ জানায়। তাদের সহযোগিতায় আজ আমরা এই সাফল্য অর্জন করতে পেরেছি। আশা করছি এই অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হতে সাহায্য করবে।

সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি বিভাগ থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত হয়েছেন শামীম হোসাইন। তিনি অনুভূতি প্রকাশ করে বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। দিনটি আমার জন্য অনেক বেশি আনন্দের এবং স্মরণীয়। বিশ্ববিদ্যালয় জীবনের শেষের দিকে এসে এমন স্বীকৃতি, সম্মান এবং ভালবাসা পাওয়া সত্যিই অকল্পনীয়। আর এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। অ্যাওয়ার্ড প্রদানের ধারাবাহিকতা বজায় থাকুক সেই কামনা করছি।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা ভর্তি হয়েছে সবাই মেধাবী। আর যারা চারটা বছর অক্লান্ত পরিশ্রম করে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে তারা মেধাবীদের মধ্যে মেধাবী। শুধু এই অ্যাওয়ার্ড নয়, পরবর্তীতে আরও বড় অ্যাওয়ার্ড তোমরা অর্জন করো এবং মানবিক মানুষ হিসেবে গড়ে উঠো। আর নিজেদের প্রতিষ্ঠার মাধ্যমে দেশ, পরিবার ও বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বিশ্বের সামনে তুলে ধরো সেই প্রত্যাশা করি।

ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বিশ্ববিদ্যালয়ের বসন্তের দিন। আজকের এই অনুষ্ঠানটি অন্যদিনের চেয়ে অনন্য ও আলোয় ভরা। যারা অ্যাওয়ার্ড পেয়েছেন তাদের সকলকে অভিনন্দন জানাচ্ছি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই অ্যাওয়ার্ড প্রাপ্তি যেন আপনাদের মধ্যে অহংবোধ তাড়িত না করে। আপনারা ভালো, পরিশীলিত ও মার্জিত মানুষ হওয়ার কমিটমেন্ট নিয়ে সামনে এগিয়ে যাবেন। যারা অ্যাওয়ার্ড পেয়েছেন, তাদেরকে আলোর পথ দেখানো হলো। আর কমিন্টেমেন্টের মাধ্যমে সেই যাত্রাকে সফল করার চেষ্টা করতে হবে যেন আপনাদের মাধ্যমে আমরা গৌরবের অধিকারী হতে পারি। অ্যাওয়ার্ড প্রদান ও আলোচনা অনুষ্ঠান শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com