1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
শিরোনাম :
সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির ট্যাগ; হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার সুপ্রীমকোর্ট জাদুঘরে স্থান পেয়েছে শিশু জাওয়াদের আঁকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্ত্রীকে লাঠির আঘাতে হত্যার ঘাতক স্বীকারোক্তি দিয়েছে পাথরঘাটা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর শোকজ নির্বাচনের শেষ মূহূর্তে মনোহরদীতে চলছে ঘোড়া মার্কা প্রতীকের বিরামহীন প্রচারণা মার্কিন যুক্তরাষ্ট্রের লাল পাসপোর্টধারী হলেন বাংলাদেশী বংশোদ্ভূত রাজশাহীর কৃতী সন্তান মার্কিন পরমাণু বিজ্ঞানী আমির উজ্জামান টুটুল বাবার সামনে ছেলে খুন খুনিদের ফাঁসি দাবী করছে এলাকাবাসী কুমিল্লা চৌদ্দগ্রাম বাস দূর্ঘটনায় নিহত ০৫, আহত ১৫ জন পাইকগাছায় এলজিআরডি এর জায়গা দখল করে পাকা স্থাপনায় মেতে উঠেছে দখলবাজরা ২য় ধাপে নিয়ামতপুর উপজেলায়, উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪

একজন সফল উপজেলা ভাইস চেয়ারম্যান

মোঃ মাফুজুর রহমান
  • প্রকাশের সময় : বুধবার, ১ মে, ২০২৪
  • ২১৭ বার পড়া হয়েছে
একজন সফল উপজেলা ভাইস চেয়ারম্যান হওয়া একটা স্বপ্ন। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। আজ এমনই একজন সমাজ সেবকের কথা জানাচ্ছি- যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি (ভাইস চেয়ারম্যান) হিসেবে প্রতিষ্ঠিত।
তিনি হলেন, নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল রানা। তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে মাদকমুক্ত ও শিক্ষার হার বৃদ্ধি, রাস্তাঘাটের উন্নয়ন, সহ বিভিন্ন সামাজিক অবকাঠামোর ব্যপক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে প্রশংশিত হচ্ছেন। উল্লেখ্য যে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া তারুণ্যের প্রতীক মোঃ সোহেল রানা এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তাঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে পুরো উপজেলায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। তিনি ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালনের পাশাপাশি রাজনৈতিক সকল কার্যক্রম পরিচালনা করেন।
তিনি ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল, নির অহংকারী ও সাদা মনের মানুষ। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। কাজ করছেন এলাকায় মানুষের ভাগ্যউন্নয়ের জন্য । বয়সে তরুণ হলেও তিনি মনোবল হারাননি। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদআপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন।
উপজেলার সাধারণ মানুষের মতে তিনি একজন কর্মঠ ব্যক্তি। তিনি আবারো ভাইস চেয়ারম্যান পদে থাকলে আমাদের তথা উপজেলার উপকার হবে। আমাদের দুঃখ-দুর্দশায় তাকে সহজেই পাশে পাওয়া যাবে। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।
নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে সবশ্রেণির মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন ।
 উপজেলা ভাইস চেয়ারম্যান-মোঃ সোহেল রানা সাথে কথা হলে তিনি বলেন,
সামাজিক সচেতনতা এবং এলাকার দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছি এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছি।এ পর্যন্ত উপজেলার বিভিন্ন রাস্তার উন্নয়নসহ স্কুল, মাদ্রাসা, কবরস্থান, মসজিদ, ঈদগাঁমাঠ সংস্কার করি গরীব দুঃখী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছি এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছি। তিনি আরো বলেন, আমি যদি আবারও নির্বাচিত হয় তাহলে আমার নেওয়া অনেক প্রকল্প অসমাপ্ত রয়েছে সেগুলো সম্পন্ন করব, আমি সকলের কাছে দোয়া ও সমর্থন কামনা করি ।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com