1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
জমকালো আয়োজনে এনআরবি ব্যাংক পিএলসি শ্রীমঙ্গল উপশাখার উদ্বোধন কালিয়াকৈরে ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশী- জামালপুরের পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম ঠাকুরগাঁওয়ে ভুয়া এতিম শিশু দেখিয়ে কোটি টাকা লুটপাটের অভিযোগ কোথায় পালিয়েছেন বরিশালের ‘গড’ফাদার’? পবিপ্রবি’র নতুন ভিসি’র যোগদান, সকলের সহযোগিতা কামনা দুমকীতে শিক্ষার্থীদের নিয়ে ছাত্রশিবিরের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা রাজশাহী কারাগারে বন্দীদের হাতে মারধরের শিকার সাবেক এমপি এনামুল মহাখালীতে ভিক্ষুককে মারধরে হ*ত্যা, বিচারের দাবিতে ফেসবুকে ঝড় সিরাজগঞ্জের রায়গঞ্জে বিতর্কিত বিএনপি’র নেতা-কর্মীদের বহিষ্কারের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ

এসএসসি পরীক্ষার উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংবর্ধনা ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

শান্ত তঞ্চঙ্গ্যা
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ মে, ২০২৪
  • ১৫৯ বার পড়া হয়েছে
নাইক্ষ্যংছড়ি উপজেলার সকল তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের এসএসসি পরীক্ষার উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংবর্ধনা ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা সদস্য বাবু ক্যনেওয়ান চাক।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাবু উপেন্দ লাল ( কারাবারী ) বাংলাদেশ তঞ্চঙ্গা কল্যাণ সংস্থা নাইক্ষ্যংছড়ি অঞ্চল কমিটি। উক্তর আলোচনা সভায় প্রধান বক্তা বাংলাদেশ তঞ্চঙ্গ্যা ওয়েল ফেয়ার ফোরাম কেন্দ্রীয় নির্বাহিত সভাপতি বাবু সজীব তঞ্চঙ্গ্যা ।প্রধানবক্তা সজীব তঞ্চঙ্গ্যা এসএসসি পরীক্ষার উত্তীর্ণ পরীক্ষার্থীদে উদ্দেশ্যে দিকনির্দেশনা প্রদান করেন।আমার দৃঢ় বিশ্বাস তোমরা কলেজ জীবন ভালোভাবে তোমাদের স্টাডিকে চালিয়ে নিয়ে যাবে।
তোমরা অত্যন্ত মানবিক ও নৈতিক শিক্ষা পেয়েছো। শিক্ষার্থীদের আলোকিত মানুষ রূপে গড়ে উঠবে।তিনি আরও বলেন, তোমরা বিদ্যালয়ের মধ্যে দিয়ে লেখাপড়ার ধারাবাহিকতা রক্ষা করে কলেজ জীবনে শিক্ষার মনোনিবেশ আরো বিকশিত করে ভালো ফলাফলে উন্নত শিক্ষা লাভ করে উচ্চপদস্থ কর্মকর্তা হয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখবে।
সজীব তঞ্চঙ্গ্যা আরোও বলেন এইচএসসি বিদায় পরীক্ষার্থীদের দেশ ও জাতির সামগ্রিক উন্নয়নে শিক্ষার গুণগত মান ও মানসম্মত শিক্ষা একান্ত দরকার। শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে নৈতিক ও মানবিক গুণাবলির বিকাশ ঘটানো খুবই জরুরি।
 প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা সদস্য বাবু ক্যনেওয়ান চাক বক্তব্য প্রধানকালে বলেন,মানবজীবন উন্নয়নের জন্য শিক্ষা অপরিহার্য। শিক্ষা অর্জনের মাধ্যমে মানুষ যেমন নিজেকে জানতে পারে তেমনি ব্যক্তি জীবনে কাঙ্ক্ষিত গুণাবলীর সমন্বয় সাধন করে সামগ্রিক মানবীয় মূল্যবোধে উজ্জীবিত হতে পারে। শিক্ষা মানুষকে অন্ধকার জগত থেকে আলোর পথে নিয়ে আসতে সাহায্য করে। শিক্ষা জাতির মেরুদণ্ড। কথাটি শুনতে অতি পুরনো মনে হলেও এটি সস্তা বা গুরুত্বহীন নয়। এই কথার অর্থ হৃদয়ঙ্গম করতে পারলে কোন জাতি আর অবহেলিত থাকতে পারেনা। মেরুদণ্ড দেহের পেছনে থেকে মানুষকে সোজা হয়ে দাঁড়াতে সাহায্য করে, হাঁটতেও শেখায়, শির উঁচু করে ধরে রাখে।তেমনি অর্জিত শিক্ষাও জাতীয় জীবনে মেরুদণ্ডের ভূমিকা পালন করে থাকে। শিক্ষা জাতির শিরদাঁড়া সোজা রাখে, অন্যায় অবিচার রুখে দিতে শেখায়, নতজানু ও দাসত্বের শৃঙ্খলিত গোলামী থেকে মুক্ত করে। জাতির অন্তর্নিহিত শক্তিকে বিকশিত করে। শিক্ষা মানুষকে পশুত্ব থেকে বের করে মনুষ্যত্বলোকে আনে।
সুচেন তঞ্চঙ্গ্যা বাংলাদেশ তঞ্চঙ্গ্যা ওয়েল ফেয়ার ফোরাম নাইক্ষ্যংছড়ি উপজেলা অঞ্চল কমিটি সভাপতি বলেন এসএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীরা মেধা ও দক্ষতায় বিকশিত হয়ে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হবে। তারা নিজের ও পরিবারের উন্নয়নে কাজ করবে এবং একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানের প্রত্যয় নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে। শিক্ষার্থীরা নিজ নিজ ক্ষেত্রে সফলতার চূড়ান্ত শিখরে অবস্থান করবে বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করেন।
বিমল তঞ্চঙ্গ্যা বাংলাদেশ তঞ্চঙ্গ্যা ওয়েল ফেয়ার ফোরাম নাইক্ষ্যংছড়ি উপজেলা অঞ্চল কমিটি সাধারণ সম্পাদক বলেন তিনি এ সময় কৃতি পরীক্ষার্থীদের সর্বাঙ্গিন সাফল্য ও মঙ্গল কামনা করেন। তিনি আশা করেন, এই সংবর্ধনা শিক্ষার্থীদের মাঝে আরও বেশি করে পড়াশোনার প্রতি আগ্রহ তৈরিতে ভূমিকা রাখবে। অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীরা আগামী দিনের জন্য উজ্জীবিত ও প্রস্তুত হবে বলে মনে করেন তিনি।
বিশেষ অতিথি ছিলেন সনজীব তঞ্চঙ্গ্যা বলেন, সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখতে হবে। দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে।একটি দেশ ও জাতীর উন্নয়নে শিক্ষার বিকল্প নাই। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির চরম শেখড়ে উত্তির্ণ হওয়া সম্ভব নয়। তাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখতে হবে। আজকের শিশুরাই আগামী দিনের কর্ণদ্বার। জাতি শিক্ষিত হলেই দেশ এগিয়ে যাবে। দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে।সঞ্চালনায় বিপন তঞ্চঙ্গ্যা
অনুষ্ঠানের শুরুতেই এসএসসি পরীক্ষার উত্তীর্ণ পরীক্ষার্থীদের ও এইচএসসি পরীক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com