1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

কৃষি প্রযুক্তি মেলায় ঘাসফুল এর অংশগ্রহণ

এম এ মান্নান
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ২১ বার পড়া হয়েছে

“কৃষিই সমৃদ্ধি”- শ্লোগানকে সামনে রেখে নওগাঁ জেলার নিয়ামতপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে গত ২৪-২৬ জুন, তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ অনুষ্ঠিত হয়।

উক্ত মেলায় ঘাসফুলের কারিগরি সহযোগিতায় অর্জুনপুর মিশ্র বাগানের একটি স্টল প্রদর্শন করা হয়। স্টলে বিভিন্ন প্রজাতির আম ও আমগাছের চারা, ড্রাগন, আমলকি, ভার্মি কম্পোস্ট, ট্রাইকো কম্পোস্ট প্রদর্শন করা হয়। কৃষিকে প্রযুক্তির সাথে সমন্বয় ঘটিয়ে কিভাবে উন্নত পদ্ধতিতে চাষাবাদ করা যায় তাও প্রদর্শন করা হয়। মেলায় আরো ৫৪টি স্টল অংশগ্রহণ করে।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব ইমতিয়াজ মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি প্রযুক্তি মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিয়ামতপুর উপজেলা পরিষদ-চেয়ারম্যান জনাব ফরিদ আহম্মেদ, নিয়ামতপুর উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মো: কামরুল হাসান। এছাড়াও উপজেলা সমবায় কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মেলা শেষে অংশগ্রহণকারী হিসেবে ঘাসফুলকে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে ঘাসফুল কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন এরিয়া ম্যানেজার মো: আনোয়ার হোসেন, সমৃদ্ধি কর্মসূচি’র সমন্বয়কারী মো: কহিনুর ইসলাম, টেকনিক্যাল অফিসার মো: কামরুল হাসানসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com