1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

গণ ইফতারের মাধ্যমে নিষেধাজ্ঞার প্রতিবাদ জানালো ইবি শিক্ষার্থীরা

তানভীর হক শাকিল
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

বিভিন্ন ক্যাম্পাসে ইফতার পার্টির উপর নিষেধাজ্ঞা আরোপের প্রতিবাদে ইবি ক্যাম্পাসে গন ইফতার কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট খেলার মাঠে এই আয়োজনে অংশ নেয় দু’শতাধিক শিক্ষার্থী।

এর আগে ১০ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর নিষেধাজ্ঞা জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরই প্রতিবাদস্বরূপ এই  গণ ইফতার কর্মসূচি পালন করে নীরব প্রতিবাদ জানায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় ইফতারে অংশ নেয়া শিক্ষার্থী রাফি বলেন, ইফতার হলো ইসলামের একটি ইবাদত এবং সংস্কৃতি। বিশ্ববিদ্যালয় পর্যায়ে ইফতারের মধ্য দিয়ে একটা সম্প্রীতি তৈরি হয়। কোথাও কোথাও ইফতার নিষিদ্ধ করে দেশ থেকে ইসলামী সংস্কৃতিগুলো বাদ দেয়ার চেষ্টা করছে। আমরা তার প্রতিবাদ জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা আজকের এই আয়োজনের অংশ হলাম। আমরা চাই তারা যেন তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে ইফতার করার সুযোগ করে দেয়।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com