1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির ট্যাগ; হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার সুপ্রীমকোর্ট জাদুঘরে স্থান পেয়েছে শিশু জাওয়াদের আঁকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্ত্রীকে লাঠির আঘাতে হত্যার ঘাতক স্বীকারোক্তি দিয়েছে পাথরঘাটা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর শোকজ নির্বাচনের শেষ মূহূর্তে মনোহরদীতে চলছে ঘোড়া মার্কা প্রতীকের বিরামহীন প্রচারণা মার্কিন যুক্তরাষ্ট্রের লাল পাসপোর্টধারী হলেন বাংলাদেশী বংশোদ্ভূত রাজশাহীর কৃতী সন্তান মার্কিন পরমাণু বিজ্ঞানী আমির উজ্জামান টুটুল বাবার সামনে ছেলে খুন খুনিদের ফাঁসি দাবী করছে এলাকাবাসী কুমিল্লা চৌদ্দগ্রাম বাস দূর্ঘটনায় নিহত ০৫, আহত ১৫ জন পাইকগাছায় এলজিআরডি এর জায়গা দখল করে পাকা স্থাপনায় মেতে উঠেছে দখলবাজরা ২য় ধাপে নিয়ামতপুর উপজেলায়, উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪

মফস্বলে অসহায় পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা অর্জনে বাসটি সহায়ক হবে: দুর্যোগ সচিব

মোহাম্মদ হোসাইন
  • প্রকাশের সময় : শনিবার, ৪ মে, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান বলেছেন, মফস্বল এলাকায় অসহায় পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা অর্জনে বাসটি সকলের জন্য সহায়ক হবে। পাশাপাশি সরকারের স্মার্ট বাংলাদেশ গড়তে এ কলেজের শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের ভবিষ্যত কর্ণধার হিসেবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। ভবিষ্যতে সরকারের পক্ষ থেকে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের জন্য এরকম আরো অনেক কিছুর সার্বিক সহায়তা প্রদান করা হবে।

২ মে বৃহস্পতিবার দুপুরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মঈন উদ্দীন মেমোরিয়াল কলেজ শিক্ষার্থীদের জন্য সরকারের সহযোগিতায় ও বন্ধু প্রিতিম রাষ্ট্র তুর্কির এনজিও সংস্থা (টিকার) অর্থায়নে একটি বাস প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের প্রধান ও হ্নীলা মঈনউদ্দীন মেমোরিয়াল কলেজের স্বপ্নদ্রষ্টা ড. ফরিদ উদ্দিন আহমেদ।

মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আ.ন.ম তাওহীদুল মাশেকের সঞ্চালনায় অনুষ্ঠানে কোরআন তিলাওয়াত করেন আই সিটি বিভাগের প্রভাষক মোহাম্মদ হেলালউদ্দীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও টিকার ডেপুটি কো অডিনেটর মো. আলী আরমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সরকারি বিভিন্ন দফতরের সচিব গণ, জনপ্রতিনিধি, রাজনীতি বিদ, শিক্ষাবিদসহ আরো অনেকেই। বাসটি পেয়ে শিক্ষার্থীরা সরকার ও টিকা সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, পরপর তৃতীয়বারের মত কক্সবাজার জেলায় এইসএস সি পরীক্ষায় শিক্ষার মান সমান্তারালভাবে প্রথম স্থান ধরে রাখায় সন্তুষ্ট হয়ে হ্নীলা ইউনিয়নের মঈন উদ্দিন মেমোরিয়াল ট্রাস্ট পরিচালিত “মঈনউদ্দীন মেমোরিয়াল কলেজ” শিক্ষার্থীদের জন্য বন্ধু প্রতীম রাষ্ট্র তুরস্কের এনজিও সংস্থা (টিকার) অর্থায়নে একটি কলেজ বাস প্রদান করেছেন তুর্কি কর্তৃপক্ষ।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com