1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত,পাসের হার ৪৬ শতাংশ

ফজলে রাব্বী পরশ 
  • প্রকাশের সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৫৫ বার পড়া হয়েছে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (১১ মার্চ) বেলা ১১টার পর ফলাফল প্রকাশ করা হয়। পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন।
প্রকাশিত ফলাফল অনুযায়ী, প্রকাশিত ফলাফল অনুযায়ী, ‘সি’ ইউনিটের বিজ্ঞান শাখায় ৭৪ হাজার ৫৭৭ জন আবেদন করেছিলেন। তার মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬১ হাজার ১১৯ জন। পাস করেছেন ২৮ হাজার ৯১ জন শিক্ষার্থী। ফেল করেছেন ৩২ হাজার ৬৫৮ জন। ওএমআর বাতিল হয়েছে ৩৬৬ জনের। বিজ্ঞান শাখায় পাসের হার ৪৬ শতাংশ। এ শাখায় সর্বোচ্চ নম্বর পেয়েছে ৯৬।
অবিজ্ঞান শাখায় আবেদন করেছিলেন এক হাজার ৭৭৮ জন। এর মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন ১ হাজার ৬৯৭ জন। পাস করেছেন ১ হাজার ৩৬৮ জন শিক্ষার্থী। ফেল করেছেন ৩২৭ জন। ওএমআর বাতিল হয়েছে এক জনের। অবিজ্ঞান শাখায় পাসের হার ৮০.৬০ শতাংশ। এ শাখায় সর্বোচ্চ নম্বর পেয়েছে ৮৭।
এর আগে, গত ৫ মার্চ চারটি শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। চার গ্রুপের নিবন্ধিত পরীক্ষার্থী ছিল প্রথম তিন গ্রুপে ১৮ হাজার ৬৪৪ জন করে এবং চতুর্থ গ্রুপে ১৮ হাজার ৬৪৫ জন। মোট  পরীক্ষা দেন ৭৪ হাজার ৫৭৭ জন।
পরীক্ষায় উপস্থিতির শতকরা হার ছিল গ্রুপ-১ এ ৮২.০৩, গ্রুপ-২ এ ৮১.৯০, গ্রুপ-৩ এ ৮২.০৭ এবং গ্রুপ-৪ এ ৮২.৪৭ শতাংশ। ‘সি’ ইউনিটে উপস্থিতির গড় হার ছিল ৮২.১২ শতাংশ।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com