1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দুইদিন পর পানিতে ভেসে উঠলো মাদ্রাসা ছাত্রীর লাশ দুধকুমারের পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে মিরসরাইয়ে ঝুলন্ত অবস্থায় গৃহবধূর লাশ উদ্ধার হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণ নিয়ে ল্যাপটপ পেলেন ২৫ তরুণী ফরিদপুরের শেখর ইউপির গরিবের চাল ডাল চেয়ারম্যানের পকেটে যাওয়ার অভিযোগ বৃষ্টি উপেক্ষা করে ইবি শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস

রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে “সায়েন্স শো”

ফজলে রাব্বী পরশ 
  • প্রকাশের সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৫৮ বার পড়া হয়েছে
বিজ্ঞানের প্রচার-প্রসার ও বিজ্ঞানকে মানুষের মধ্যে  সহজবোধ্য করে তুলে ধরার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাব সারাবছরব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে “সায়েন্স শো”  আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ১১টায় শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ এক সায়েন্স শো প্রদর্শনী হয়েছে।
সকাল ১১টায় ক্লাবের ৬ জন সদস্যের একটি টিম সায়েন্স শো দেখানোর জন্য উপস্থিত হয়ে প্রোগ্রাম শিক্ষার্থীদের মাঝে ছিল প্রবল আগ্রহ ও উদ্দেপনা হয়। শিক্ষার্থীদের মাঝে পদার্থ, রসায়নের প্রায় ১২টা এক্সপেরিমেন্ট সরাসরি দেখানো হয়। প্রতিটা এক্সপেরিমেন্ট শেষে সেই এক্সপেরিমেন্ট থেকে কুইজ নেয়া হয় এবং পোগ্রাম শেষে বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে ৮ জন শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়।
রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের মিডিয়া সম্পাদক এবং সায়েন্স শো’ র কনভেনর সুলাইমানের সঞ্চালনায় প্রোগ্রাম  শুরু হয় । এসময় উপস্থিত  ছিলেন শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, কলেজের শিক্ষকবৃন্দ। বিভাগীয় কমিশনার  রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ।এবং পরবর্তীতে এ ধরনের  আরো নতুন নতুন  প্রোগ্রাম  করার পরামর্শ দেন।
এসময় বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থীদের সামনে বিজ্ঞানের নানা বিষয় তুলে ধরা হয়। শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের আগ্রহ বাড়ানোর জন্য বিজ্ঞানের বিভিন্ন এক্সপেরিমেন্ট দেখানো হয়।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com