1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বের যেখানেই দুর্যোগ সেখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা রাবিতে কোটা অপপ্রচারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সন্তানদের অবস্থান কর্মসূচি ঝিনাইদহে ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল মুন্সীগঞ্জে শিশুকে আখ চুরির অপবাদ দিয়ে গাছের সাথে বেঁধে ঝুলিয়ে নির্যাতন মাদারীপুরে ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণে আহত-৩ সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা কাজিপুরে মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদা দিতে অস্বীকার করায় চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার হুমকী সড়ক দূর্ঘটনায় আবারো ঝরে গেল আলফাডাঙ্গার দু’টি তাজা প্রান সাপের কামড়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন এক নারীর মৃত্যু

হলে ভর্তিচ্ছু রাখাকে কেন্দ্র করে রাবি ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি

ফজলে রাব্বী পরশ 
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলের বঙ্গবন্ধু পাঠাগারে জায়গা দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির অভিযোগ উঠেছে।
সোমবার (৪ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলে এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে উভয় পক্ষের নেতা-কর্মীদের অবস্থান ও বাকবিতন্ডায় লিপ্ত হতে দেখা যায়। তবে এ বিষয়ে একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন তারা।
এ ঘটনায় অভিযুক্তরা হলেন লতিফ হল ছাত্রলীগের সহসভাপতি তাসকীফ আল তৌহিদ, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদুর রহমান ও ছাত্রলীগ কর্মী শাওন। তৌহিদ ও শাওন দুজনেই রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুর অনুসারী। অন্যদিকে মাসুদ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের অনুসারী।
হল সূত্রে জানা যায়, হলের বঙ্গবন্ধু পাঠাগারটির ফ্লোর পরিষ্কার  করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করে হল প্রশাসন। এরপর পাঠাগারে তালা দিয়ে নিয়ন্ত্রণ নেয় তাসকীফ আল তৌহিদের অনুসারীরা। কারণ হিসেবে তারা বলেন পাঠাগারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রাখা ও তাদের জিনিসপত্রের নিরাপত্তার জন্য তালা দেয়া হয়।
তবে পাঠাগারে তৌহিদ তার একান্ত কাছের ছেলেদের পাঠাগারে রাখার জন্য অন্য কাউকে উঠতে না দিতেই তালাবদ্ধ করে রাখে, এমন অভিযোগে তালা খোলার চেষ্টা করে মাসুদ। এ সময় তালা খুলতে গেলে শাওনের সাথে তার হাতাহাতি হয়। একপর্যায় এতে যুক্ত হয় দুই গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। এসময় ঘটনাস্থলে তাসকীফ আল তৌহিদ উপস্থিত হয়ে তিনিও উচ্চবাচ্যে জড়িয়ে পড়তে দেখা যায়।
সার্বিক বিষয়ে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুর রহমান বলেন,  হল পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রাখার সার্বিক দায়িত্ব আমার হল প্রশাসনকে পালন করতে বলেছি। ছাত্রলীগের কাউকে দায়িত্ব দেয়া হয়নি। আজ যা ঘটেছে তা তাদের অভ্যন্তরীণ ব্যাপার।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com