1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে দুদক এর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত জাজিরায় প্রার্থীর ঘুষের টাকা নিতে অস্বীকৃতি প্রকাশ করায় পোলিং অফিসারকে মারধর অভিযোগ ওঠে এক প্রার্থীর বিরুদ্ধে গণ বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধিতার কারণ শীর্ষক সেমিনার গজারিয়া সাংবাদিকদের উপর হামলা, থানার সামনে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি কুতুবদিয়া বেড়ি বাঁধের ” জিও প্যাক ” চুরির ঘটনা ঘটেছে সালথা উপজেলা পরিষদের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন : প্রচারকালে হামলা ও গাড়ি ভাঙ্গচুর, আহত -৩ আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে পিতার জন্য ভোট প্রার্থনায় দুই পুত্র ফরিদপুরে শ্রেণিকক্ষে ভূত আতঙ্ক, ভয়ে অসুস্থ ১৩ নির্বাচনে প্রার্থিতা বর্জনের ‌ ঘোষণা দিলেন সালথা উপজেলা পরিষদ নির্বাচনে ‌ চেয়ারম্যান প্রার্থী অহিদুজ্জামান

চৌগাছা উপজেলা নির্বাচনের দায়িত্বে পক্ষপাত মুলক আচারনের অভিযোগ

মেহেদী হাসান শিপলু
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ২৮ বার পড়া হয়েছে

আসন্ন চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার বাছায়ে পক্ষপাত মুলক আচারণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।নির্বাচন কর্মকর্তা সহকারী রিটানিং অফিসারের উপর দায় চাপিয়ে নিজে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন, তবে সহকারী রিটানিং অফিসারের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিষয়টি দেখা হচ্ছে বলে জানান।

সূত্র জানায়, সব কিছু ঠিক থাকলে আগামী ২১ মে চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন করা হবে। এই নির্বাচনে প্রিজাইডং ও পোলিং অফিসার নিয়োগে বরাবরই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি দেয়া হয়। স্বস্ব প্রতিষ্ঠান তাদের শিক্ষকদের তালিকা অনলাইনে ও হার্ড কপি সংশ্লিষ্ঠদের কাছে জমা দেন। ভোটে জনবল বেশি লাগতে পারে এমন ভবনা হতে এবারই প্রথম উপজেলার কিন্ডার গার্টেন স্কুল ও পৌরসভা হতে তালিকা নেয়া হয়।কিন্ডার গার্টেনের শিক্ষকরা নির্বাচনে ডিউটি পালন করবেন এমন খবরে আনন্দে আত্মহারা সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

কিন্তু শিক্ষকদের সব স্বপ্ন বিফলে গেছে। গত দুই দিন ধরে নির্বাচন অফিস হতে স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছেন এক দিনের প্রশিক্ষন গ্রহনের জন্য কিন্তু বাদ পড়েছে সকল কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকরা। শুধু কিন্ডার গার্টেন না চৌগাছা আইপি পৌর ও ঝাউতলা মাধ্যমিক বিদ্যালয় হতে একজন কেউ এই দায়িত্বে নেয়া হয়নি বলে জানা গেছে। একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা চৌগাছায় দীর্ঘদিন চাকরি করছেন। তিনি ই”ছামত এসব কাজে প্রতিষ্ঠান নির্বাচন করেন এবং তাদেরকেই বরাবর দায়িত্ব দেন।

একাধিক কিন্ডার গার্টেন স্কুলের প্রধানগন জানান, কেনই বা আমাদের উৎসাহ দিলেন আর পরে কাছে ডেকে ছুড়ে ফেলে দিলেন ?
লোকবল বেশি হলে কিন্ডর স্কুল হতে একজন করে শিক্ষক নিলেও তো আমরা কিছুটা হলেও স্বস্তি পেতাম।এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজার কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের কোন কিছুই আমার হাতে নেই, এটি সব দেখা শুনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মহোদয়।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার সুস্মিতা সাহার কাছে জানার জন্য মোবাইলে ফোন দিলে রিসির্ভ করেন উপজেলা সহকারী কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গুঞ্জন বিশ্বাস। তিনি বলেন, আমার জানা মতে কোন প্রতিষ্ঠান দায়িত্ব থেকে বাদ যাবেন না, কেন বাদ গেলেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com