1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে দুদক এর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত জাজিরায় প্রার্থীর ঘুষের টাকা নিতে অস্বীকৃতি প্রকাশ করায় পোলিং অফিসারকে মারধর অভিযোগ ওঠে এক প্রার্থীর বিরুদ্ধে গণ বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধিতার কারণ শীর্ষক সেমিনার গজারিয়া সাংবাদিকদের উপর হামলা, থানার সামনে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি কুতুবদিয়া বেড়ি বাঁধের ” জিও প্যাক ” চুরির ঘটনা ঘটেছে সালথা উপজেলা পরিষদের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন : প্রচারকালে হামলা ও গাড়ি ভাঙ্গচুর, আহত -৩ আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে পিতার জন্য ভোট প্রার্থনায় দুই পুত্র ফরিদপুরে শ্রেণিকক্ষে ভূত আতঙ্ক, ভয়ে অসুস্থ ১৩ নির্বাচনে প্রার্থিতা বর্জনের ‌ ঘোষণা দিলেন সালথা উপজেলা পরিষদ নির্বাচনে ‌ চেয়ারম্যান প্রার্থী অহিদুজ্জামান

বোরহানউদ্দিনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

রিয়াজ ফরাজি
  • প্রকাশের সময় : রবিবার, ৫ মে, ২০২৪
  • ৯৪ বার পড়া হয়েছে
ভোলার বোরহানউদ্দিন পৌরসভার ৯নং ওয়ার্ডে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমি দখলের চেষ্টার  অভিযোগ উঠেছে স্থানীয় ইয়াছিন খাঁন গংদের বিরুদ্ধে।
অভিযোগকারী মোঃ আবুল কালাম জানান- বোরহানউদ্দিন উপজেলাধীন মৌজার এস এ ১০১ নং খতিয়ানে ০২নং দাগে তথা বি.এস. ৩৪০ খতিয়ানের ৪ নং দাগের ২০ শতাংশ জমি আমি ক্রয়সূত্রে মালিক হইয়া তেত্রিশ (৩৩) বছর যাবত চাষাবাদ করে ভোগ দখল করে আসিতেছি। ইসমাইল খাঁন গংরা বহুদিন ধরেই আমার জমি দখলের ষরযন্ত্র করে আসিতেছে।
গত ১৮ই (এপ্রিল) সকাল ১০টায় পূর্ব পরিকল্পিত ভাবে দা,ছেনি,লাঠি, খোনতা, কোদাল, কুড়াল, ইট, বলি ও সাজি সহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে এসে আমার ভোগ দখলীয় জমি দখলের চেষ্টা করে।পরে আমি সহ আমার পরিবারের সদস্যরা বাঁধা প্রদান করলে তারা উত্তেজিত হয়ে বলেন, এবার দখল করতে না পারলেও পরের বার বালি ফালাইয়া দখল করবো কেউ বাঁধা দিলে তাকে হত্যার হুমকি দেন ইয়াছিন গংরা।
আবুল কালাম আরও জানান- ইয়াছিন খাঁন গংরা ভয়-ভীতি দেখানোর পর আমি ভীত হয়ে স্থানীয় ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইউসুফ হোসেন এর কাছে লিখিত অভিযোগ করি।
ওয়ার্ড কাউন্সিলর বিষয়টি মিমাংসা করতে চাইলে ওনারা আসেননি।  উল্টো ইয়াছিন গংরা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও কাউন্সিলর এর পুত্র টিপু সহ আমার পরিবারের সদস্যদের  আসামী করে মিথ্যা চাঁদাবাজীর মামলা দায়ের করেন।
আমাকে ও আমার পরিবারের সদস্যদের প্রাননাশের হুমকি দিয়ে যাচ্ছে, ইয়াছিন গংরা সমাজের শক্তিশালী ও প্রতাপশালী হওয়ায় তারা আমার ভোগ দখলীয় রেকর্ডিয় সম্পত্তি  থেকে আমাকে উচ্ছেদ করে জোরপূর্বক ভোগ দখলের  চেষ্টা অব্যাহত রেখেছে।
এ ব্যাপারে আমি থানায় অভিযোগ করতে গেলে জমিজমা সংক্রান্ত বিষয় কোন মামলা থানায় না দিয়ে কোর্টের সরনাপন্ন হওয়ার পরামর্শ দেন।  পরে আমি আদালতের সরনাপন্ন হয়ে ইয়াছিন গং এর ৯জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করি।
আদালত আমার অভিযোগ আমলে নিয়ে আমার ভোগ দখলকৃত জমিতে ১৪৪/৪৫ ধারা জারি করে।
সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায় আদালতের নিষেধাজ্ঞা দেয়া জমিতে আদালতের জারিকৃত ১৪৪/৪৫  নিষেধাজ্ঞা অমান্য করে ইন্ট্রাকো রিকুয়েলিং নামের একটি কোম্পানির শ্রমিকরা বলি দিয়ে পাইলিং এর কাজ করছে।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com