1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা মধ্যনগরে ৭৬পিস ভারতীয় কম্বল সহ গ্ৰেফতার ১ প্রায় দুই মাস আত্মগোপনে থাকা রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা। তার বিরুদ্ধে গত ৫ আগস্ট ছাত্র জনতার ওপর হামলা ও হত্যা মামলা আছে। রাবিতে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে পবিপ্রবিতে র‌্যালি ও আলোচনা সভা নাটোরের লালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন ঠাকুরগাঁওয়ে পাউবো কর্মকর্তার কোটি টাকার কাঠ বাণিজ্য, বিপাকে স্থানীয় ব্যবসায়ীরা ভোলায় ব-দ্বীপ ফোরাম কতৃক আয়োজিত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সম্মান ২০২৪ উদযাপন নওগাঁয় বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে নারী উদ্যোক্তা’র পুকুরে চাষকৃত লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে পবিপ্রবিতে র‌্যালি ও আলোচনা সভা

মোঃ সজিব সরদার
  • প্রকাশের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) “শিক্ষকদের কণ্ঠস্বর শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার” প্রতিপাদ্যে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ পালিত হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) সকাল ১০ টায় (পবিপ্রি’র) প্রশাসনিক ভবনের সামনে থেকে এক র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কৃষি কনফারেন্স কক্ষে সর্বস্তরের শিক্ষকদের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় এলএলএ অনুষদের ডিন প্রফেসর মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে এবং কৃষিতত্ত বিভাগের প্রফেসর ড. মোঃ আবু ইউসুফের সঞ্চালনায়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. এস এম হেমায়েত জাহান, উদ্যানতত্ত বিভাগের প্রফেসর ড. মাহবুব রাব্বানী।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষ্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম প্রধান অতিথির বক্তৃতায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বলেন, বিগত ১৫ বছরের ফ্যাসিবাদী সরকারের সৃষ্ট জঞ্জাল ১৫ দিনে নিরসন করা সম্ভব নয়। এ জঞ্জাল নিরসনের জন্য শিক্ষকদের শৃঙ্খল ও আত্মমর্যাদা সম্পন্ন হতে হবে, সময়ানুবর্তিতা মেনে চলতে হবে, মিতব্যয়ী হতে হবে। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের গড়ে তোলার লক্ষ্যে শিক্ষকদের ভালো শিক্ষক, গবেষক এবং অবিভাবকের ভূমিকা পালন করতে হবে। ক্লাস ও গবেষণার বাইরেও শিক্ষকদের আরও অনেকগুলো কাজ রয়েছে সেগুলো যথাযথভাবে পালন করতে হবে। শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, নিজেদের প্রয়োজনে শিক্ষার্থীদের নিয়ে গ্রুপিং করা যাবে না এবং সকলকে ছাত্রবান্ধব হতে হবে। এছাড়া তিনি শিক্ষার্থীদের কল্যাণে অটো ভ্যাকেশন সিস্টেম বন্ধ করার বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর ড. মোঃ মহসীন হোসেন খান, প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান, প্রফেসর মোহাম্মদ জামাল হোসেন, প্রফেসর ড. মোঃ মামুন-উর-রশিদ, প্রফেসর আবুল বাশার খান, প্রফেসর ড. সুজাহাঙ্গীর কবির সরকার এবং প্রফেসর ড. মোঃ জিল্লুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com