1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বরিশাল নগরীর জলাবদ্ধতা নিরসনে জেল খালে পরিচ্ছন্নতা অভিযান শুরু সেতাবগঞ্জ পৌরশহরে ছয়তলার অনুমোদন নিয়ে নয়তলা ভবন নির্মান, নীরব পৌরসভা কর্তৃপক্ষ সরকারি মাধ্যমিক শিক্ষকদের লাঞ্ছিত করায় কর্মকর্তাদের বিচারের দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন এমপক্স সম্পর্কে সচেতন হতে হবে রাবির শেরে-বাংলা হলে অভিযান চালিয়ে বিভিন্ন অস্ত্র উদ্ধার শান্তিপূর্ণ এলাকায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবে না,মির্জা ফখরুল ইবিতে পাঁচ বিভাগে নতুন সভাপতি নিয়োগ কালকিনিতে ভাসমান অবস্থায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার নওগাঁয় স্বামীর লাঠির আঘাতে গৃহবধূ আইলা মৃত্যুর অভিযোগ পেট্রোবাংলার চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জ চৌহালীতে সরকারি রাস্তার দু,পাশ দখল করে দোকান ও বাড়ি নির্মাণের অভিযোগ

মোঃ জুয়েল রানা
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩৫২ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় জনসাধারণের চলাচলের সরকারি রাস্তা জোরপূর্বক দখল করে দোকান ঘর ও গৃহ নির্মাণের অভিযোগ উঠেছে বেশ কিছু প্রভাবশালীদের বিরুদ্ধে। নির্মিত ঘরগুলো অপসারণের দাবিতে সম্প্রতি এলাকা বাসির পক্ষে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি উপজেলা প্রকৌশলী বরাবর একটি লিখিত অভিযোগ করেছে।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর ) সকালে সরেজমিনে উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের কুরকী পূর্বপাড়া কবরস্থান থেকে মহিলা ফাজিল মাদ্রাসার গ্রামে গিয়ে কাঁচা রাস্তাটির উপর দোকান ঘর গৃহ নির্মাণের সততা পাওয়া যায়।অভিযোগ সূত্রে জানা যায়, খাষকাউলিয়া ইউনিয়নের খুরকির বেশ কিছু প্রতিনিধি ও আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে রাস্তা দখল করে পাকা দোকান ঘর গৃহ নির্মাণ করেন।

দোকান ঘর নির্মাণের সময় বাধা দিলেও কর্ণপাত করেননি তারা এবং কি সরকারিভাবে নোটিশও না।বাড়ির সীমান প্রাচীরের ফলে জনসাধারণসহ যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা বার আলোচনা বসলেও সরকারি রাস্তা ছেড়ে দেন নি দোকানদাররা কেউ।এক যুবক নাইঈম বলেন বেশ কিছুদিন আগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে রাস্তাতে সীমানা নির্ধারণের জন্য এর চেয়ে আবেদন করলে চেয়ারম্যান সহ দুই পক্ষের সার্ভেয়ার এসে সীমানা নির্মাণ করে। পাঁচ সাত দিনের মধ্যে সরকারি রাস্তা থেকে দোকান ঘর গৃহ অপসারণের জন্য সময় নিয়েছিল কিন্তু এক সপ্তাহ পার হলেও বাড়ির প্রাচীর এখনো সরাননি। যার ফলে চলাচল করতে এলাকার মানুষদের অসুবিধা হচ্ছে।
তিনি আরো বলেন সাম্প্রতিক কাঁচা সড়কটি পাকা করানোর জন্য স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন তৈরির পরিকল্পনা আছে বলে জানান।

অভিযোগ কারীরা বলেন, রাস্তা থেকে বাড়ির সীমানা প্রাচীর সরানোর তালবাহানা করতে স্থানীয়রা। এ রাস্তা দিয়ে কয়েকটি গ্রামের মানুষ চলাচল করে। আমাদের রাস্তা প্রয়োজন আমরা রাস্তা চাই। সরকারি রাস্তায় প্রাচীর নির্মাণের বিষয়ে অভিযোগ তোরা বলেন, সম্পূর্ণ প্রাচীর রাস্তার নয়। পাশে আমাদের জমিও আছে।এ বিষয়ে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি রাস্তা দখল করে দোকান প্রাচীর ও ঘর নির্মাণের কোন সুযোগ নাই। এদিকে বিএনপির দপ্তর সম্পাদক ও চৌহালি কম্পিউটার ইন্সটিটিউটের পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, দ্রুত রাস্তা মেরামত না করলে চলাচলের অনুপযোগী হবে। তাই দ্রুত সরকারীভাবে রাস্তা সংস্কার জরুরি। এ বিষয়ে চৌহালী উপজেলা প্রকৌশলী সূত্রে জানা গেছে, প্রাচীর ও ঘর গুলো সরকারের রাস্তায় পড়েছে কিনা তা নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com