1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় দীর্ঘ ২৫ দিনেও নেই কোন অগ্রগতি গৃহবধূ আত্নহত্যার প্ররোচনা মামলায় জামালপুরে যমুনা-ব্রহ্মপুএ নদীর পানি বৃদ্ধি পেয়ে ৭৭ সেন্টিমিটার বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল তিস্তা ব্যারেজের বাঁধে ধস ভোলার দৌলতখানে এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা নিয়ামতপুরে রাতের আধারে কৃষক কে তুলে নিয়ে গেল দূর্বৃত্তরা সবুজ সংঘের আয়োজনে হাফেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রাদন প্লাস্টিকের নৌকা তৈরি করে পুরো এলাকায় সাড়া ফেলেছেন সিলেটের এক যুবক শ্রীমঙ্গলে কৃষি উপকরণ বিতরণ করলেন কৃষিমন্ত্রী নওগাঁয় গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে সূর্যমুখী সমবায় সমিতি উধাও

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু আজ

ফজলে রাব্বী পরশ 
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ৮৪ বার পড়া হয়েছে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার (৫ মার্চ) থেকে শুরু হচ্ছে। প্রথম দিন মঙ্গলবার ‘সি’ ইউনিটের (বিজ্ঞান), দ্বিতীয় দিন বুধবার ‘এ’ ইউনিটের (মানবিক) ও তৃতীয় দিন বৃহস্পতিবার ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষাসমূহ প্রতিদিন সকাল ৯টা থেকে ১০টা, বেলা ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে ২টা ও বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চার শিফটে অনুষ্ঠিত হবে।
এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষে সোমবার থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের ছয়টি আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া ১৩টি ট্রেনে অতিরিক্ত ১৮টি কোচ যুক্ত করা হচ্ছে। পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আব্দুল আউয়াল এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাচ্ছন্দ্যে রেলভ্রমণ এবং যাত্রীর চাপ মোকাবিলায় সোমবার রাজশাহী-খুলনা রুটের সাগরদাঁড়ি এক্সপ্রেস, ৫ মার্চ রাজশাহী-গোবরা রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের পদ্মা এক্সপ্রেস, ৬ মার্চ রাজশাহী-চিলাহাটি-রাজশাহী রুটের তিতুমীর এক্সপ্রেস ও রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের ধূমকেতু এক্সপ্রেস ও ৭ মার্চ রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া আন্তঃনগর ট্রেন সিল্কসিটি, ধূমকেতু, পদ্মা, সাগরদাঁড়ি ও কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে দুইটি করে এবং বনলতা, বরেন্দ্র, তিতুমীর, ঢালারচর, বাংলাবান্ধা, চিলাহাটি, নীলসাগর এক্সপ্রেস ট্রেনে একটি করে অতিরিক্ত কোচ সংযোজন করা হচ্ছে।
এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com