1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জমকালো আয়োজনে এনআরবি ব্যাংক পিএলসি শ্রীমঙ্গল উপশাখার উদ্বোধন কালিয়াকৈরে ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশী- জামালপুরের পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম ঠাকুরগাঁওয়ে ভুয়া এতিম শিশু দেখিয়ে কোটি টাকা লুটপাটের অভিযোগ কোথায় পালিয়েছেন বরিশালের ‘গড’ফাদার’? পবিপ্রবি’র নতুন ভিসি’র যোগদান, সকলের সহযোগিতা কামনা দুমকীতে শিক্ষার্থীদের নিয়ে ছাত্রশিবিরের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা রাজশাহী কারাগারে বন্দীদের হাতে মারধরের শিকার সাবেক এমপি এনামুল মহাখালীতে ভিক্ষুককে মারধরে হ*ত্যা, বিচারের দাবিতে ফেসবুকে ঝড় সিরাজগঞ্জের রায়গঞ্জে বিতর্কিত বিএনপি’র নেতা-কর্মীদের বহিষ্কারের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ

পরিক্ষা চলাকালীন সময়ে প্রশ্ন পত্র সংগ্রহ ও সরবরাহে দুই শিক্ষক আটক

মোঃ আল আমিন
  • প্রকাশের সময় : সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে

এইচএসসি ও সমমান পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে সমাধান ও সরবরাহের দ্বায়ে দুইজন মাদ্রাসা শিক্ষককে আটক করা হয়েছে। আজ রবিবার (৭ জুলাই) বেলা সাড়ে ১১ ঘটিকার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের নেতৃত্বে কশিগাড়ি জামে মসজিদ থেকে তাঁদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন,দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার কৃষ্ণরামপুর স্নাতক ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মো.সুলতান হোসেন (৫২) এবং অপর জন একই উপজেলার ডুগডুগিহাট দেওগা ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো.রেজাউল করিম (৪০)। এসময় সেখানে থাকা আরও বেশ কয়েকজন সুযোগ বুঝে পালিয়ে গেছে বলে জানা যায়। জানা যায়,উপজেলার রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে বাংলা ২য় পত্র পরীক্ষা চলছিল।

পরীক্ষা শুরু হওয়ার কিছু সময় পর ওই দুই শিক্ষক কেন্দ্রের পাশে একটি মসজিদে অবস্থান করে সেখান থেকে মোবাইলের হোয়াসআপের মাধ্যমে প্রশ্নপত্র সংগ্রহ করছিলেন। পরে আবার তা পরীক্ষার্থীদের মাঝে হোয়াসআপের মাধ্যমে সমাধান করে ফেরত পাঠাচ্ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা গোপন তথ্যের মাধ্যমে খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করেন। এসময় মোবাইলে প্রশ্নপত্র ও এর সমাধান সহ দুই শিক্ষককে আটক এবং ব্যবহিত ৪টি মোবাইল ফোনসহ ৯ টি মোটরসাইকেল জব্দ করেন।

বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান,রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রের সচিবকে বাদী করে পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে। আটক ওই দুই শিক্ষক পুলিশ হেফাজতে রয়েছে। মামলা দায়ের পর তাঁদেরকে গ্রেপ্তার দেখানো হবে। ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম বলেন, মোবাইল ফোনের মাধ্যমে প্রশ্নপত্র সংগ্রহ করে আবার তা সরবরাহ করা হচ্ছে। এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয় ঘটনার সত্যতা পাওয়া যায়। এ ঘটনার সাথে জড়িত দুই জন শিক্ষককে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com