1. admin@desh-bulletin.com : নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রতিদিনের অপরাধ
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জমকালো আয়োজনে এনআরবি ব্যাংক পিএলসি শ্রীমঙ্গল উপশাখার উদ্বোধন কালিয়াকৈরে ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশী- জামালপুরের পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম ঠাকুরগাঁওয়ে ভুয়া এতিম শিশু দেখিয়ে কোটি টাকা লুটপাটের অভিযোগ কোথায় পালিয়েছেন বরিশালের ‘গড’ফাদার’? পবিপ্রবি’র নতুন ভিসি’র যোগদান, সকলের সহযোগিতা কামনা দুমকীতে শিক্ষার্থীদের নিয়ে ছাত্রশিবিরের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা রাজশাহী কারাগারে বন্দীদের হাতে মারধরের শিকার সাবেক এমপি এনামুল মহাখালীতে ভিক্ষুককে মারধরে হ*ত্যা, বিচারের দাবিতে ফেসবুকে ঝড় সিরাজগঞ্জের রায়গঞ্জে বিতর্কিত বিএনপি’র নেতা-কর্মীদের বহিষ্কারের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ

কালীগঞ্জ সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাড়ে ৫ লক্ষ টাকা আত্মসাতের খবর

মোঃ মহাসিন
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ৪৯ বার পড়া হয়েছে

২০২৩ -২৪ অর্থবছরে সেবা খাতের ৬,৯১৮৩ টাকা বিদ্যালয়ের কাউকে না জানিয়ে ভুয়া ভাউচারে উপজেলা হিসাব রক্ষণ অফিস থেকে স্ট্যাম, ভ্যাট, আইটি বাদে সাড়ে ৫ লক্ষ টাকা তুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোপাল গাইন নিজের ব্যাংক একাউন্টে রাখার ঘটনা বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ পাওয়ায় ফেসবুক সহ বিভিন্ন দপ্তরে, লম্পজম্প, দৌড়ঝাঁপ শুরু হয়েছে ।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোপাল গাইনের বিরুদ্ধে দুর্নীতি, টাকা আত্মসাৎ এর পায়তারার খবর বিভিন্ন পত্র পত্রিকায় ফলাও ভাবে প্রকাশিত হলে অত্র বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী সহ উপজেলা জুড়ে চলছে গত কয়েকদিন ধরে নানান আলোচনা, সমালোচনার ঝড়। গত কিছুদিন আগেও বিতর্কিত এই প্রধান শিক্ষকের কন্যা ও অত্র স্কুলের ছাত্রী এবং একই স্কুলের এক ছাত্রের সঙ্গে নিজ বাসায় কেউ না থাকার সুযোগে অন্তরঙ্গ, মেলামেশার ছবি, ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে চলে নানা আলোচনা সমালোচনা।

সেটা কাটিয়ে না উঠতেই তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পেয়েই বিদ্যালয় এর সাড়ে ৫ লক্ষ টাকা আত্মসাৎ এর পাঁয়তারা করে ধরা খেলেন। টাকা আত্মসাৎ এর খবর প্রকাশ পাওয়ায় তড়িঘড়ি করে বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে মিটিং করে নিজের কতিপয় পোষ্য শিক্ষকদের দিয়ে মালামাল কেনাকাটার ধূম পড়ে গেছে। তবে এই মালামাল কেনা নিয়ে শিক্ষকদের মাঝে চলছে নানান কানা ঘুসো।

সূত্র মতে ২০২২-২৩ অর্থবছরে বাজেটের অতিরিক্ত চাহিদার বিপরীতে ২০২৩-২৪ অর্থবছরে সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় সেবা খাতের ২১ টি বিভাগে মোট ৬,০৯,১৮৩ টাকা বরাদ্দ আসে। খাত গুলো হলো পরিষ্কার পরিচ্ছন্নতা বাবদ ৫ হাজার, আপ্যায়ন ব্যয় ২ হাজার , বিদ্যুৎ ৫ হাজার, পানি ৫ হাজার, ইন্টারনেট ২০ হাজার, ডাক ২ হাজার, টেলিফোন ১০ হাজার, বইপত্র সাময়িকি ২৫ হাজার, ভ্রমণ ব্যয় ১৫ হাজার, অন্যান্য মনিহারি মুদ্রণ ও মনোহারি ১৫ হাজার, রাসায়নিক দ্রব্যাদি ৩৫ হাজার, ব্যবহার্য দ্রব্যাদি ৪০ হাজার, পোশাক কাঁচামাল সামগ্রী ২০ হাজার, অনুষ্ঠান উৎসবাদি বিশেষ ব্যয় ২০ হাজার, কম্পিউটার মেরামত সংরক্ষণ ১০ হাজার, অন্যান্য যন্ত্রপাতিও সরঞ্জাম মেরামত ও সংযোজন ৩৫ হাজার, ভূমি উন্নয়ন কর ৫ হাজার, কম্পিউটার এবং আনুষাঙ্গিক ১০ হাজার, গবেষণার সরঞ্জামাদি১ লক্ষ ২০ হাজার, অফিস সরঞ্জামাদি ১০ হাজার, শিক্ষা ও শিক্ষা উপকরণ ৩৫ হাজার টাকা। এই নিয়ে মোট বরাদ্দের টাকা হতে বিজ্ঞান বিভাগের শিক্ষক শাহিনুর রহমানের মাধ্যমে উপজেলার বিভিন্ন বাজার থেকে আগাম ভুয়া বিল ভাউচার তৈরি করে উপজেলা হিসাব রক্ষণ অফিসে জমা দিয়ে স্টাম, ভ্যাট, আই, টি ৪০,৩২৪ টাকা বাদে ৫ লক্ষ ৫১ হাজার ৫৫২ টাকা গত ৩০ জুন উত্তোলন করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোবিন্দ গাইন ও তার একান্ত সহযোগী সহকারি প্রধান শিক্ষক আসাফুর রহমানের যোগসাজোগে কাউকে না জানিয়ে তার ব্যক্তিগত একাউন্টে জমা রাখে। বিষয়টি জানাজানি হওয়ায় প্রধান শিক্ষকের নিকট ওই স্কুলের শিক্ষক কর্মচারীরা জানতে চাইলে তিনি অস্বীকার করলে পরবর্তীতে বিষয়টি নিয়ে স্কুলের শিক্ষক, কর্মচারীরা সাংবাদিকদের দ্বারস্থ হয়। সাংবাদিকরা বিষয়টির সত্যতা জানার জন্য বিদ্যালয় যেয়ে প্রধান শিক্ষকের নিকট বরাদ্দের বিষয়ে জানতে

এ বিভাগের আরো সংবাদ
© দেশ বুলেটিন 2023 All rights reserved
Theme Customized BY ITPolly.Com